শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বর্ষবরণ অনুষ্ঠানে যৌন হয়রানিতে এডাবের ক্ষোভ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় বর্ষবরণ অনুষ্ঠানে নারী নির্যাতন ও যৌন হয়রানির প্রতিবাদ করে উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশে কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থাসমূহের সমন্বয়কারী প্রতিষ্ঠান (এডাব)। সংগঠনটির এক বিবৃতিতে অবিলম্বে এ ধরনের পরিকল্পিত পৈশাচিক ন্যক্কারজনক হামলায় সঙ্গে জড়িতদের দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

সোমবার দেয়া এ বিবৃতিতে পুলিশের যে সব সদস্য কর্তব্যে অবহেলা করেছেন, তাদেরও উপযুক্ত জবাবদিহিতার আওতায় আনার দাবি জানানো হয়। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কর্তব্যে অবহেলায় যে অভিযোগ উঠেছে সে বিষয়েও তাদের জবাবদিহিতার ব্যবস্থা করার জন্য সক্রিয় উদ্যোগ নেয়ার দাবি জানানো হয়। বার বার বিশ্ববিদ্যালয় এলাকায় মুক্তমনা মানুষকে হত্যা, নারীর ওপর আক্রমণ কোনমতেই গ্রহণযোগ্য নয় এবং কর্তৃপক্ষের দায়িত্বহীনতা মুক্তিযুদ্ধে অর্জিত বাংলাদেশের মূল লক্ষ্যকে পেছনে ঠেলে দিচ্ছে বলে বিবৃতিতে অভিমত প্রকাশ করা হয়। বিবৃতিতে আরও বলা হয়, যুগ যুগ ধরে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে এই উৎসব পারস্পরিক সৌহার্দ্য এবং সম্প্রীতির সেতুবন্ধন তৈরি করে। বৈশাখী মেলায় এই হামলা শুধু নারীর ওপর হামলা নয়, এই হামলা অসম্প্রদায়িক চেতনা, বাঙালী সংস্কৃতি এবং মুক্তিযুদ্ধের চেতনায় ওপর আঘাত।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম