বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিটি নির্বাচনে দ্বিমুখী নীতি ছাড়ুন ॥ তোফায়েল

সিটি নির্বাচনে দ্বিমুখী নীতি ছাড়ুন ॥ তোফায়েল

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপি নেত্রীর উদ্দেশে বলেছেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে দ্বিমুখী নীতি পরিহার করুন। একদিকে নির্বাচনকে তামাশা বলবেন, আবার সেই নির্বাচনে অংশগ্রহণও করবেনÑ এটা প্রতারণার রাজনীতি ছাড়া আর কিছু নয়।

রবিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, গত তিন মাসে হরতাল-অবরোধের নামে পেট্রোলবোমা হামলার মাধ্যমে দেশের নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করায় সৃষ্ট জনরোষ থেকে বাঁচার জন্য সিটি নির্বাচনে অংশগ্রহণ তাদের (বিএনপি) জন্য ‘সেফ এক্সিট’ হতে পারে।

বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ কর্মসূচী সম্পর্কে তোফায়েল আহমেদ বলেন, তাদের হরতাল-অবরোধে দেশের মানুষ কোন সাড়া দেয়নি। কেননা তাদের হরতাল-অবরোধের মধ্যে রাজধানীতে তীব্র যানজট দেখা গেছে এবং রাজধানীসহ সারাদেশে জনজীবন স্বাভাবিক ছিল। তিনি বলেন, দেশের মানুষ বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধে সাড়া না দেয়ায় দেশের নিরীহ মানুষকে পেট্রোলবোমা হামলা করে পুড়িয়ে হত্যা করেছে। এজন্য বিএনপি নেত্রী খালেদা জিয়াকে বিচারের মুখোমুখী হতেই হবে।

আওয়ামী লীগের এ জ্যেষ্ঠ নেতা আরও বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া একজন খুনী। তাঁর হাতে শুধু শ্রমিকের রক্ত নয়, তাঁর হাত থেকে শিশু ও অন্তঃসত্ত্বা নারী পর্যন্তও রেহাই পায়নি। তিনি মধ্যযুগীয় বর্বর কায়দায় আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করেছেন। বিএনপি-জামায়াতের নারকীয় হত্যাযজ্ঞের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার জন্য স্বাধীনতার মাসে শপথ গ্রহণের জন্য মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তির প্রতি আহ্বান জানান তিনি। একই সঙ্গে তিনি হরতাল-অবরোধের অজুহাতে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মহান শহীদ দিবসে শহীদ মিনারে ও মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে না যাওয়ার জন্য তীব্র নিন্দা জানান।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেনÑ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সহ-সভাপতি মোঃ জহুরুল ইসলাম চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

ষড়যন্ত্র থামতে পারেÑ খাদ্যমন্ত্রী কামরুল ॥ খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচনে এসে বিএনপি শুভ বুদ্ধির পরিচয় দিয়েছে। তবে পুড়িয়ে মানুষ হত্যার কর্মসূচী এখনও অব্যাহত রাখায় প্রমাণিত হয়েছে যে, তারা ভাল মন নিয়ে নির্বাচনে আসেনি। নির্বাচনে অংশগ্রহণের পেছনেও তাদের গভীর ষড়যন্ত্র থাকতে পারে।

রবিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ মুক্তিযোদ্ধা চিকিৎসক পরিষদ ও মুক্তিযোদ্ধা চিকিৎসক কাউন্সিলের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জš§দিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিটি নির্বাচনে বিএনপির লেবেল প্লেয়িং ফিল্ড দাবি নাকচ করে দিয়ে খাদ্যমন্ত্রী বলেন, যারা দুষ্টলোক, সন্ত্রাসী কর্মকা- করে, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করে তাদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নয়। নির্বাচনে দুষ্টকে সমর্থন করবেন আর লেভেল প্লেয়িং ফিল্ড চাইবেন এটা হতে পারে না। যারা ভদ্র লোক তাদের জন্যই থাকবে লেবেল প্লেয়িং ফিল্ড। তিনি বলেন, বর্তমানে দেশে মুক্তিযুদ্ধের পক্ষ ও বিপক্ষের শক্তির লড়াই চলছে। এ লড়াইয়ে জিততে হলে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।’

বাংলাদেশ মুক্তিযোদ্ধা চিকিৎসক পরিষদের সভাপতি ডাঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেনÑ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনালের (অব) হেলাল মোর্শেদ খান, সাবেক সংসদ সদস্য ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         রাজধানীর কামরাঙ্গীরচরে গড়ে তোলা হবে কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল : মেয়র তাপস         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         পিপিপিতে হবে ঢাকার ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে ॥ ফখরুল         একজন সৃষ্টিশীল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে পারে ॥ ইবি ভিসি         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি