মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অরক্ষিত সীমান্ত সুরক্ষায় ব্যাটালিয়ন স্থাপন

  • খাগড়াছড়িতে বিজিবির সংবাদ সম্মেলন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ দীঘিনালার বাবুছড়ার বিজিবি ব্যাটালিয়ন সদর দফতর স্থাপন নিয়ে বাধা প্রদান, সন্ত্রাসী কর্মকা- পরিচালনা ও আইনশৃঙ্খলা কার্যক্রমে বাধা প্রদান এবং অপপ্রচার বিষয়ে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি বিজিবি সেক্টর।

শুক্রবার সকালে খাগড়াছড়িতে বিজিবি সেক্টরে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ৫১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল কামাল আহম্মেদ।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি বিজিবি সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সাজ্জাদ হোসেন এবং চট্টগ্রাম বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়নের অপারেশন অফিসার লে. কর্নেল মোঃ তহিদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাবুছড়া ব্যাটালিয়নের জন্য পার্বত্য চট্টগ্রামে ৪শ’ ৭৯ কিলোমিটার অরক্ষিত সীমান্ত সুরক্ষার লক্ষ্যে সরকার পার্বত্য অঞ্চলে দুটি নতুন সেক্টর ও ৭টি নতুন ব্যাটালিয়ন প্রতিষ্ঠার উদ্যোগ নেয়। এরই ধারাবাহিকতায় বাবুছড়ায় ২৯.৮১ একর জায়গায় একটি ব্যাটালিয়নের কাজ শুরু করা হয়। এর মধ্যে ২.২০ একর ব্যক্তি মালিকানাধীন এবং ২৭.৬১ একর খাস জমি। কিন্তু পুরো এলাকায় পাহাড়ীদের বসতি উল্লেখ করে একটি সন্ত্রাসী গোষ্ঠী আন্দোলন করে আসছে

সংবাদ সম্মেলনে বলা হয়, এর মধ্যে কয়েক দফায় ব্যাটালিয়নে হামলা চালানো হয়। ঘটনায় বিজিবি ও পুলিশ সদস্য আহত হয়। ভেঙ্গে ফেলা হয় বিজিবির অস্ত্র। দফায় দফায় এই ব্যাটালিয়ন স্থাপনের বিরোধিতা করে একটি আঞ্চলিক সন্ত্রাসী সংগঠন কর্মসূচী পালন করে আসছে। সর্বশেষ গত ১৫ মার্চ একটি স্বার্থান্বেষী মহল ভূমি রক্ষা কমিটির ব্যানারে পদযাত্রাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। এই ব্যাটালিয়ন নিয়ে নতুন করে ষড়যন্ত্র করা হচ্ছে। সংবাদ সম্মেলন থেকে সীমান্ত সুরক্ষার লক্ষ্যে ৫১ বিজিবি ব্যাটালিয়ন স্থাপন নিয়ে বিরোধিতা না করার অনুরোধ জানানো হয়।

শীর্ষ সংবাদ:
সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার