রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আন্তর্জাতিক দুই চলচ্চিত্র উৎসবে ‘গাড়িওয়ালা’

আন্তর্জাতিক দুই চলচ্চিত্র উৎসবে ‘গাড়িওয়ালা’

সংস্কৃতি ডেস্ক ॥ সরকারী অনুদানের চলচ্চিত্র আশরাফ শিশির পরিচালিত ‘গাড়িওয়ালা’ চলচ্চিত্রটি গতকাল ২৭ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত কম্বোডিয়ার সিয়াম রিপে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। এংকর ওয়াট মূলত ১২শ শতাব্দীর এক ঐতিহাসিক নিদর্শন।

আর এই ঐতিহ্যকে ঘিরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে এংকর ওয়াট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এছাড়া যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় গতকাল ২৭ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘গাড়িওয়ালা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য রোকেয়া প্রাচী শ্রেষ্ঠ অভিনেত্রী পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। ওয়াইডস্ক্রিন ফিল্ম এ্যান্ড মিউজিক ভিডিও ফেস্টিভ্যালে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন রোকেয়া প্রাচী।

উক্ত উৎসবে মনোনীত শিল্পী ও কলাকুশলী ছাড়াও ‘ওয়ারনার ব্রাদার্সসহ হলিউডের বেশ কয়েকটি স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন। প্রসঙ্গত, ‘গাড়িওয়ালা’ চলচ্চিত্রটি এর আগে একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত এবং প্রশংসিত হয়। এ প্রসঙ্গে পরিচালক আশরাফ শিশির বলেন, কাকতালীয়ভাবে গাড়িওয়ালা একে একে অতিক্রম করছে প্রাচীন সব সভ্যতার জায়গাগুলো।

তারই ধারাবাহিকতায় হাজার বছরের পুরনো ঐতিহ্য এংকর ওয়াটের টেম্পলের পাশে চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ছবিটি। রোকেয়া প্রাচী ও রাইসুল ইসলাম আসাদ ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন মাসুম আজিজ, সুপার হিরো সুপার হিরোইন খ্যাত ইমরান, সানসি ফারুক, আব্দুর রহমান রাজীব, আর জে মুকুল ও সাকি ফারজানা, সিডর সুমন, মাটির, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, আব্দুর রহমান রাজীব, জগন্ময় পালসহ চার শ’ নাট্যকর্মী। শিশুশিল্পীরা হলো মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ। চলচ্চিত্রটির সঙ্গীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ। মিডিয়াএইড বাংলাদেশ প্রযোজিত চলচ্চিত্রটি গত ২৫ মে বাংলাদেশ সেন্সর বোর্ডের আনকাট সেন্সরশিপ পায়।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records