সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরে হরতালে মামলা পরিচালনার সিদ্ধান্ত আইনজীবীদের

  • ৩ বছরের রেওয়াজ বাতিল

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ হরতালের দিনে আদালতে মামলা পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে যশোরের আইনজীবীরা। সোমবার সকালে জেলা আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভায় এ হরতালের মধ্যে আদালতে কাজ করার পক্ষে মত দেন আইনজীবীরা। সেবাগ্রহীতাদের ভোগান্তি ও মামলার জট রুখতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আইনজীবীরা জানিয়েছেন, দীর্ঘ ৩০ বছর আগে যশোর জেলা আইনজীবী সমিতির একটি সিদ্ধান্তের কারণে হরতালে আদালতে যান না আইনজীবীরা। যে কারণে এদিন আদালতে যাদের ধার্যদিন থাকে তাদের প্রতি সহানুভূতিশীল হয়ে বিচারকগণ পরবর্তী শুনানির দিন ধার্য করে দেন। আর ম্যাজিস্ট্রেট আদালতে পুলিশ যেসব মামলা নিয়ে আসে কেবল সেগুলোর প্রক্রিয়াকরণ সম্পন্ন হয়। এ রেওয়াজের কারণে চরমভাবে ক্ষতির শিকার হচ্ছিলেন বিচার প্রার্থীরা। এছাড়া নিয়মিত শুনানি না হওয়ায় মামলার জট বৃদ্ধি পেতে থাকে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে যশোরের ২ শতাধিক আইনজীবী সম্প্রতি রেওয়াজটি বাতিলের দাবি জানিয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক বরাবর দরখাস্ত দেন। আবেদনের প্রেক্ষিতে সমিতি বিষয়টি পর্যালোচনা করে সিদ্ধান্ত দেবার জন্য ১৩ সদস্যের একটি কমিটি গঠন করে। ওই কমিটির সুপারিশক্রমে বিশেষ সাধারণ সভার আয়োজন করা হয় সোমবার। সভায় সভাপতিত্ব করেন সহ-সভাপতি মশিউর রহমান। এ সময় সমিতির সাধারণ সম্পাদক ৩০ বছরের রেওয়াজটি রাখা ও না রাখার ব্যাপারে মতামত চান।

ঝিনাইদহে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৩ ফেব্রুয়ারি ॥ ঝিনাইদহের ডেফলবাড়িয়া গ্রামের মাঠ থেকে দুই যুবকের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে মাঠের একটি মটরের ক্ষেত থেকে পুলিশ মৃতদেহ দুটি উদ্ধার করে। নিহতরা হলোÑ সদর উপজেলার চরখাজুরা গ্রামের নাসিম বিশ্বাসের ছেলে দেলোয়ার হোসেন ওরফে দুলাল (২৫) ও পৌর কাউন্সিলর গোলাম মোস্তফার ছেলে গোলাম আজম ওরফে পলাশ (২৬)। ঝিনাইদহ সদর থানার ওসি শাহাবুদ্দিন আজাদ জানান, এলাকার কৃষকরা সকালে ডেফলবাড়িয়া গ্রামের মাঠে কাজ করতে গিয়ে দুটি মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে সদর থানা পুলিশ সকাল সাড়ে ৮টার দিকে মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।

শীর্ষ সংবাদ:
ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক আব্দুল মালেকের বিরুদ্ধে ২ মামলা         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ভিয়েতনাম-কাতার ফেরত ৮৩ শ্রমিককে মুক্তি দেওয়া নিয়ে রুল জারি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে         দুদকের মামলায় খালিদীর জামিন আপিলে বহাল         করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা বাংলাদেশে         করোনা ভাইরাস ॥ মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়াল         করোনা ॥ ৬ মাস পর খুলল তাজমহল         ব্যবসায়ী আজিজ হত্যা॥ একজনের মৃত্যুদণ্ড, আরেকজনের যাবজ্জীবন         সড়ক দুর্ঘটনায় পিআইবির পরিচালকের মৃত্যু