রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরের মহাসড়ক অরক্ষিত, টহল জোরদারের দাবি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ অবরোধকারীদের হাতে যশোরে একের পর এক বাস ও ট্রাকে অগ্নিসংযোগের ঘটনা ঘটলেও পুলিশ কাউকে আটক করতে পারছে না। নেয়া হয়নি বাসস্ট্যান্ড ও মহাসড়কগুলোতে পুলিশী টহলের ব্যবস্থা। বরং গভীর রাতে পুলিশ প্রহরায় চলছে জুয়া ওয়ানটেন। ফলে সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সড়ক যোগাযোগের প্রবেশদ্বার হলো যশোর। এই জেলার ওপর দিয়ে খুলনা, সাতক্ষীরা এবং বেনাপোলের বাস ট্রাক আসা যাওয়া করে ঢাকা এবং উত্তরবঙ্গে। ১৮টি রুটের বাস চলাচল করে এই জেলার ওপর দিয়ে। ফলে যশোর জেলা হলো সড়ক যোগাযোগের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত ৬ জানুয়ারি থেকে টানা অবরোধে যশোর শহরে পুড়েছে ৭টি বাস এবং ট্রাক। অবরোধকারীরা এসব বাস ও ট্রাকে আগুন দিয়েছে। এর মধ্যে যশোরের খাজুরা বাসস্ট্যান্ডে ৩টি বাস ও ১টি ট্রাকে আগুন দেয় অবরোধকারীরা। খাজুরা বাসস্ট্যান্ডে একটি পুলিশ ফাঁড়ি রয়েছে। কিন্তু তারা বাসস্ট্যান্ডে টহল দেয় না। খুলনা থেকে যশোর শহরের প্রবেশদ্বার মুড়লী মোড়, সাতক্ষীরা-বেনাপোল থেকে যশোর শহরের প্রবেশদ্বার চাঁচড়া মোড়, যশোর থেকে উত্তরবঙ্গগামী বাস যায় পালবাড়ি মোড় হয়ে। আর খাজুরা বাসস্ট্যান্ড হলো ঢাকাগামী ও ঢাকা থেকে যশোরগামী যানবাহনের প্রধান পয়েন্ট। কিন্তু বৃহস্পতিবার রাতে এসব পয়েন্ট ঘুরে দেখা গেছে পুলিশ টহল নেই। অথচ অবরোধ শুরু হলে খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় ৩টি বাস এবং ১টি ট্রাকে অগ্নিসংযোগ করেছে অবরোধকারীরা রাতে। এতে একটি বাসের হেলপার মারা গেছে। শহরের বারান্দিপাড়া, নাজির শংকরপুর এবং যশোর বেনাপোল সড়কের ধোপাখোলা এলাকায় বাকি যানবাহনগুলোতে আগুন দেয়া হয়। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ফলে যানবাহন চালকরা আশঙ্কার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে এসব সড়কে যানবাহন চালাচ্ছেন।

শীর্ষ সংবাদ:
ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার         বেবিচকের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত         সোমবার থেকে ফাইজারের টিকা প্রদান শুরু         আগামী ২২ জুন থেকে খুলনা রেলস্টেশনে ট্রেন আসা-যাওয়া বন্ধ         রিট খারিজ ॥ জাবির শিক্ষক নিয়োগে বাধা নেই         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         অ্যান্ড্রয়েড স্বাস্থ্য অ্যাপের ১০টির মধ্যে নয়টিতেই গলদ