সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোকোর মৃত্যুতে শোক কর্মসূচী পালন করেনি যশোর বিএনপি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর মৃত্যুতে তিন দিনের শোক কর্মসূচী ঘোষণা করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। দেশব্যাপী শোক দিবস পালনের ঘোষণা দিলেও যশোরে এ শোক কর্মসূচী পালিত হয়নি। সোমবার সকাল ১০টার দিকে জেলা বিএনপি কার্যালয়ে গিয়ে তালাবদ্ধ দেখা যায়। কালো পতাকা উত্তোলন ও নেতাকর্মীরা কালোব্যাজ ধারণ করার ঘোষণা দিলেও যশোরের কোন নেতাকর্মীকে এ কর্মসূচী পালন করতে দেখা যায়নি। তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু জানান, নেতাকর্মীরা কালোব্যাজ ধারণ করেছে। এছাড়া আজ সকল মসজিদে দোয়া মাহফিল। তবে জেলা বিএনপির কার্যালয়ে তালাবদ্ধ এবং কালো পতাকা উত্তোলন না করা প্রসঙ্গে কিছু বলেননি।

অস্ত্র ও গুলিসহ চার সন্ত্রাসী আটক

যশোরে পুলিশ নাইনএমএম পিস্তল ও গুলিসহ চার সন্ত্রাসীকে আটক করেছে। আটককৃতরা হলেন, শহরের ঘোপ পলিটেকনিক এলাকার রাসেল হোসেন এবং ঘোপ বেলতলা এলাকার ইকরাম হোসেন, রাসেল ওরফে ভিলা রাসেল ও মিরাজ হোসেন। রবিবার মধ্যরাতে শহরের ঘোপ জেলরোড বেলতলার জেদ্দা ট্রান্সপোর্ট থেকে তাদের আটক করা হয়।

ব্যবসায়ীর ২০ লাখ টাকা লুট

একই স্থানে ফের ডাকাতি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলার নিমতলা-বেতকা সড়কের নিমতলা সুখের ঠিকানা পাওয়ার হাউসের কাছের সড়কে ফের ডাকাতি হয়েছে। রবিবার মধ্য রাতে একদল ডাকাত রাস্তায় ব্যারিকেড দিয়ে গাড়ি থামিয়ে মোশারফ হোসেন স্বপন নামে এক ব্যবসায়ীর ২০ লাখ টাকা লুটে নেয়। এ সময় ডাকাতদের প্রহারে স্বপন খানসহ আহত হয় ৫ জন। ডাকাতরা কয়েক রাউন্ড গুলিও করে।

ডাকাতির শিকার মোশারফ হোসেন স্বপন জানান, ঢাকায় একটি বিয়ের দাওয়াত শেষে গে-ারিয়া বাসা থেকে জমি রেজিস্ট্রি বাবদ ২০ লাখ টাকা নিয়ে আমার নিজস্ব গাড়িতে দেশের বাড়ি উপজেলার মালখানগরের ফুরসাইল গ্রামের উদ্দেশে রওনা দেই। রাত একটার দিকে আমার গাড়িটি নিমতলা পাওয়ার হাউসের কাছে পৌঁছলে পূর্বে থেকে রাস্তার ওপর গাছ ফেলে রাখা দেখে গাড়ি থামালে ৮-১০ জনের একটি ডাকাত দল আমার গাড়ির ওপর হামলা চালায়। এ সময় আমার গাড়ি ব্যাপক ভাংচুর করে। এ সময় আমাকে ও আমার ড্রাইভার মোঃ তুহিন, আমার সঙ্গে থাকা আঃ কাইয়ুম, তমিজউদ্দিন ও লাভু শিকদারকে মারধর করে ডাকাতরা আমার ২০ লাখ টাকা লুটে নেয়।

প্রবাসীর অর্থ আত্মসাত ॥ আত্মহত্যার চেষ্টা

টঙ্গীবাড়ি উপজেলার কুড়মিড়া গ্রামের সৌদি আরব প্রবাসী মোঃ বাবু হোসেন (৩২) সোমবার আত্মহত্যার চেষ্টা করে। প্রবাস জীবনের উপার্জন করা ২০ লাখ টাকা শ্বশুরবাড়ির লোকজনের কাছ হতে প্রতারিত হয়ে বিকেলে নিজ বাড়িতে আত্মহত্যার চেষ্টা করে। এ সময় বাড়ির লোকজন বাবুর গোংগানীর শব্দ পেয়ে তাকে টঙ্গীবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে আসে। পরে কর্তব্যরত ডাক্তার তাকে গুরুতর অবস্থায় মুন্সীগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেছে।

খাগড়াছড়িতে পাসপোর্ট অফিসের কাজ শুরু

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়িতে পাসপোর্ট তৈরি করা যাবে। জেলা শহরের হাসপাতাল সড়কস্থ মুক্তিযোদ্ধা সংসদ ভবনেই পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু হয়েছে। সোমবার খাগড়াছড়ি পাসপোর্ট অফিসের উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, খাগড়াছড়িবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ও প্রশিক্ষিত যুবকদের বিদেশ গমনের সুবিধার্থে জননেত্রী শেখ হাসিনার সরকার এক নতুন দিগন্ত সৃষ্টি করেছে।

কক্সবাজারে ২১২ করাতকল উচ্ছেদে নোটিস

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার বিভিন্নস্থানে অবৈধভাবে গড়ে ওঠা ২১২ করাতকল উচ্ছেদ করতে ৩ সচিব, ৮ প্রতিনিধিসহ ২৬ সরকারী কর্মকর্তাকে আইনী নোটিস দিয়েছে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)। একই সঙ্গে ওইসব বনাঞ্চল সংরক্ষণের দাবি ও যে সব করাতকলের লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে তা নবায়ন করা থেকে বিরত থাকতে বলা হয়েছে ওই নোটিসে। তাছাড়া যে সব করাতকলের অনুকূলে পরিবেশগত ছাড়পত্র ও লাইসেন্স প্রদান করা হয়নি তাদের অনুকূলে পরিবেশগত ছাড়পত্র ও লাইসেন্স প্রদান করা থেকে বিরত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর