শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুষ্টি খাতে দাতাদের সহযোগিতা

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেবায় সহযোগিতা দিচ্ছে বিভিন্ন দাতা সংস্থা। এ বিষয়ে ১৪ দাতা সংস্থার সঙ্গে সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে সরকার। রবিবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে সরকারের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব মোহাম্মদ মেজবাহউদ্দিন এবং সংশ্লিষ্ট দাতা সংস্থার প্রতিনিধিরা। এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ কর্মসূচীতে সহায়তাকারী দাতা সংস্থাগুলো হচ্ছে, ডিএফটিএডি, ডিএফআইডি, জাইকা, ইকেএন, জিআইজেড, কেএফডব্লিউ, কেওআইসিএ, এসআইডিএ, ইউএসএআইডি, আইডিএ, ডব্লিউএচইও, ইউএনআইসিইএফ, ইউএনএফপি এবং ইউএনএআইডিএস।

কর্মসূচীটির মূল উদ্দেশ্য হচ্ছে, জাতিসংঘ ঘোষিত মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলস (এমডিজি) এবং দারিদ্র্য বিমোচন সংক্রান্ত লক্ষ্যসমূহ অর্জন। স্বাস্থ্য, পুষ্টি এবং জনসংখ্যা খাতের চ্যালেঞ্জসমূহ মোকাবেলা এবং এ খাতের আধুনিকায়ন ও দক্ষতা বৃদ্ধি করা। অনুষ্ঠানে জানানো হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ২০১১ সালের জুলাই থেকে ২০১৬ সালের জুন মেয়াদে কর্মসূচী বাস্তবায়ন করছে। বিশ্বব্যাংক, জাইকা ও আরও কিছুসংখ্যক উন্নয়ন সহযোগী এ কর্মসূচীতে সহায়তা দিয়ে যাচ্ছে। একাধিক উন্নয়ন সহযোগী একটি সেক্টর প্রোগ্রামে আর্থিক সহায়তা প্রদান করছে।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records