শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অর্থবিত্তই জাপানকে জঙ্গীদের টার্গেটে পরিণত করেছে

জাপানের জিম্মি সঙ্কট এই কঠিন সত্যকে স্মরণ করিয়ে দেয় যে, টোকিওর বিত্তের প্রাচুর্য এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে মৈত্রীজোট দেশটিকে ইসলামী জঙ্গীদের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে, এমনকি জাপান মধ্যপ্রাচ্যের সংঘর্ষ থেকে নিজেকে অনেক দূরবর্তী অবস্থানের মনে করলেও বিশ্লেষকরা এই মত ব্যক্ত করেছেন। খবর এএফপির।

সম্প্রতি কালো পোশাক পরিহিত ইসলামিক স্টেট গোষ্ঠীর জঙ্গীরা জাপানের ফ্রিল্যান্স সাংবাদিক কেনজি গোতো এবং স্বনিযুক্ত ঠিকাদার হারুনা ইউকাওয়ার প্রাণরক্ষার বিনিময়ে ২০ কোটি ডলার দাবি করছে এই ভিডিও প্রকাশের পর জাপানে আলোড়ন সৃষ্টি হয়েছে।

শুক্রবার গ্রিনিচ মান সময় ৬টার দিকে ৭২ ঘণ্টার সময়সীমা শেষ হওয়ার প্রাক্কালে প্রধানমন্ত্রী শিনজো আবে স্বীকার করেছেন, এটি দ্রুততম সময়ে কাজ শেষ করার পরীক্ষা। তবে তিনি অঙ্গীকার করেন যে, তাঁর সরকার তাদের মুক্তির জন্য সম্ভব সব করবে। জাপানের জন্য এ ঘটনা প্রচ- অভিঘাতের মতো এসেছে, যার অধিবাসীরা তাদের দেশকে একটি কূটনৈতিক খেলুড়ে হিসেবে দেখে, যে দেশ উদারভাবে বিশ্বের বিভিন্ন অংশে অর্থসাহায্য করে থাকে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত        
//--BID Records