শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রূপগঞ্জে নির্মিত দেয়াল গুঁড়িয়ে দিয়ে রড সিমেন্ট লুট

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৭ জানুয়ারি ॥ রূপগঞ্জে ছাত্রলীগের সন্ত্রাসীদের (হীরা গ্রুপ) সঙ্গে কথা না বলে কাজ করায় এক ব্যবসায়ীর জমিতে নির্মিত পাকা দেয়াল ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয় সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে ওই জমিতে থাকা বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে রড ও সিমেন্টসহ মালপত্র লুটে নিয়ে যায়। শনিবার দুপুরে উপজেলার কাঞ্চন পৌরসভার বিরাব এলাকায় এ ঘটনা ঘটে।

ব্যবসায়ী আরেফিন হোসেন জানান, তিনি বিরাব এলাকায় শিল্প প্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে ৮৮ শতাংশ জমি ক্রয় করেন। দেড় মাস পূর্বে তাকে স্থানীয় ছাত্রলীগ (হিরা গ্রুপ) নেতা আল-আমিন, বিপ্লব, শিবলী, মোবারক, ছালেক, মনিরসহ তাদের লোকজন ওই জমিতে কাজ করতে হলে তাদের লিডারের সঙ্গে কথা বলে কাজ করতে হবে বলে সাফ জানিয়ে দেন। শুধু তাই নয়, ওই ব্যবসায়ীকে পিস্তল ঠেকিয়ে হুমকিও দেয়া হয়। এ ঘটনায় আরেফিন হোসেন রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। গত এক সপ্তাহ আগে ব্যবসায়ী আরেফিন হোসেন তার জমিতে দেয়াল নির্মাণ ও বিভিন্ন প্রজাতির গাছ লাগান। এছাড়া শিল্প প্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে ভবন নির্মাণের কাজ শুরু করেন। উল্লেখিত ছাত্রলীগ(হিরা গ্রুপ) সন্ত্রাসীদের সঙ্গে কথা না বলে কাজ করায় শনিবার দুপুরে সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে জমিতে প্রবেশ করে। এসময় তারা দেয়াল ভেঙ্গে গুঁড়িয়ে দেয়। এছাড়া বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলা হয়। এক পর্যায়ে শিল্প প্রতিষ্ঠান নির্মানের জন্য আনা রড, সিমেন্টসহ বিভিন্ন মালপত্র লুটে নেয়। অপরদিকে, ছাত্রলীগের সন্ত্রাসীদের (হিরা গ্রপ) এসব কর্মকা-ে এলাকাবাসী চরম ক্ষোভ প্রকাশ করেছেন। সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান এলাকাবাসী। এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তারা কোন মন্তব্যে করতে রাজি হননি।

শেরপুরে ছাত্রী হোস্টেলের ভিত্তি স্থাপন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৭ জানুয়ারি ॥ হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার শিক্ষিত ও দক্ষ জাতি গঠনে বদ্ধপরিকর। এজন্য সরকার শিক্ষাখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে। তিনি শনিবার সকালে তার নির্বাচনী এলাকা শেরপুর সদরের ভীমগঞ্জ এলাকায় প্রতিষ্ঠিত আতিউর রহমান মডেল কলেজের ছাত্রী হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন।

বাঁধন বাকৃবি নতুন কমিটি

বাকৃবি সংবাদদাতা ॥ স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘বাঁধন’ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জোনাল পরিষদের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর শুক্রবার সন্ধ্যায় টিএসসির মিনি কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। মোঃ রাসেল সরকারের সভাপতিত্বে এবং এসএম শামিউল আলম সৈকত সঞ্চালনায় অনুষ্ঠানে মোঃ মোর্শেদুল ইসলামকে সভাপতি এবং মোঃ শাহাদাত হোসেন রুপমকে সাধারণ সম্পাদক করে ২০১৫ সালের নতুন কমিটির গঠন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
নারায়ণগঞ্জে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০টি ইউনিট         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২         সৈয়দপুরে নিজ বাসা থেকে কাপড় ব্যবসায়ী মরদেহ উদ্ধার         পাকিস্তানে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে ১০ সেনাসদস্য নিহত         জবিতে ভর্তির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ ॥ ফাঁকা ৬২২ আসন         গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন