বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিচারপতি মোজাম্মেল হোসেনকে বিদায় সংবর্ধনা দেবে না বার

স্টাফ রিপোর্টার ॥ নবনিযুক্ত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিলেও বিদায়ী প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে সংবর্ধনা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি। প্রথা অনুসারে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি নবনিযুক্ত ও বিদায়ী প্রধান বিচারপতিকে সংবর্ধিত করে। বুধবার বিকেলে সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, বিদায়ী প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে সংবর্ধনা না দেয়ার বিষয়ে সুপ্রীমকোর্ট বারের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার দেশের ২০তম প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনের শেষ কর্মদিবস। আগামী ১৬ জানুয়ারি শুক্রবার তিনি অবসরে যাবেন। ২১তম প্রধান বিচারপতি হিসেবে শনিবার (১৭ জানুয়ারি) শপথ নেবেন বিচারপতি এস কে সিনহা।

এবার কেন প্রথা ভাঙবেনÑ এ প্রশ্নের জবাবে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব বলেন, আইনজীবী সমিতি একটি সভায় মিলিত হয়েছে। সে সভায় বিচার বিভাগ পৃথকীকরণে বলিষ্ঠ ভূমিকা না রাখা, বেঞ্চ গঠনে সিনিয়র বিচারপতিদের কোণঠাসা করে রাখা, আইনজীবী এম ইউ আহমেদের (মৃত) বিষয়ে কোন পদক্ষেপ না নেয়া, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর সুপ্রীমকোর্টের আইনজীবীদের ওপর হামলার ঘটনায় কোন পদক্ষেপ গ্রহণ না করা, আটক থাকা অবস্থায় সমিতির সভাপতি ও সম্পাদকের জামিনের বিষয়ে পদক্ষেপ না নেয়া, নাগরিকদের মৌলিক অধিকার রক্ষায় পদক্ষেপ না নেয়া, সুপ্রীমকোর্ট আইনজীবীদের সুযোগ-সুবিধা রক্ষা, ভবন নির্মাণসহ উন্নয়নমূলক কর্মকা-ে সহায়তা না করা এবং স্বজনপ্রীতি ও দুর্নীতির মাধ্যমে এবং মামলার সুফল পাওয়ার উদ্দেশে বেঞ্চ নির্ধারণই এর কারণ হিসেবে চিহ্নিত করা হয়। তাই প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে বিদায়ী সংবর্ধনা দেয়া হবে না।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল