রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিচারপতি মোজাম্মেল হোসেনকে বিদায় সংবর্ধনা দেবে না বার

স্টাফ রিপোর্টার ॥ নবনিযুক্ত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিলেও বিদায়ী প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে সংবর্ধনা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি। প্রথা অনুসারে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি নবনিযুক্ত ও বিদায়ী প্রধান বিচারপতিকে সংবর্ধিত করে। বুধবার বিকেলে সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, বিদায়ী প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে সংবর্ধনা না দেয়ার বিষয়ে সুপ্রীমকোর্ট বারের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার দেশের ২০তম প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনের শেষ কর্মদিবস। আগামী ১৬ জানুয়ারি শুক্রবার তিনি অবসরে যাবেন। ২১তম প্রধান বিচারপতি হিসেবে শনিবার (১৭ জানুয়ারি) শপথ নেবেন বিচারপতি এস কে সিনহা।

এবার কেন প্রথা ভাঙবেনÑ এ প্রশ্নের জবাবে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব বলেন, আইনজীবী সমিতি একটি সভায় মিলিত হয়েছে। সে সভায় বিচার বিভাগ পৃথকীকরণে বলিষ্ঠ ভূমিকা না রাখা, বেঞ্চ গঠনে সিনিয়র বিচারপতিদের কোণঠাসা করে রাখা, আইনজীবী এম ইউ আহমেদের (মৃত) বিষয়ে কোন পদক্ষেপ না নেয়া, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর সুপ্রীমকোর্টের আইনজীবীদের ওপর হামলার ঘটনায় কোন পদক্ষেপ গ্রহণ না করা, আটক থাকা অবস্থায় সমিতির সভাপতি ও সম্পাদকের জামিনের বিষয়ে পদক্ষেপ না নেয়া, নাগরিকদের মৌলিক অধিকার রক্ষায় পদক্ষেপ না নেয়া, সুপ্রীমকোর্ট আইনজীবীদের সুযোগ-সুবিধা রক্ষা, ভবন নির্মাণসহ উন্নয়নমূলক কর্মকা-ে সহায়তা না করা এবং স্বজনপ্রীতি ও দুর্নীতির মাধ্যমে এবং মামলার সুফল পাওয়ার উদ্দেশে বেঞ্চ নির্ধারণই এর কারণ হিসেবে চিহ্নিত করা হয়। তাই প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে বিদায়ী সংবর্ধনা দেয়া হবে না।

শীর্ষ সংবাদ:
‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী