শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিচারপতি মোজাম্মেল হোসেনকে বিদায় সংবর্ধনা দেবে না বার

স্টাফ রিপোর্টার ॥ নবনিযুক্ত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিলেও বিদায়ী প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে সংবর্ধনা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি। প্রথা অনুসারে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি নবনিযুক্ত ও বিদায়ী প্রধান বিচারপতিকে সংবর্ধিত করে। বুধবার বিকেলে সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, বিদায়ী প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে সংবর্ধনা না দেয়ার বিষয়ে সুপ্রীমকোর্ট বারের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার দেশের ২০তম প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনের শেষ কর্মদিবস। আগামী ১৬ জানুয়ারি শুক্রবার তিনি অবসরে যাবেন। ২১তম প্রধান বিচারপতি হিসেবে শনিবার (১৭ জানুয়ারি) শপথ নেবেন বিচারপতি এস কে সিনহা।

এবার কেন প্রথা ভাঙবেনÑ এ প্রশ্নের জবাবে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব বলেন, আইনজীবী সমিতি একটি সভায় মিলিত হয়েছে। সে সভায় বিচার বিভাগ পৃথকীকরণে বলিষ্ঠ ভূমিকা না রাখা, বেঞ্চ গঠনে সিনিয়র বিচারপতিদের কোণঠাসা করে রাখা, আইনজীবী এম ইউ আহমেদের (মৃত) বিষয়ে কোন পদক্ষেপ না নেয়া, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর সুপ্রীমকোর্টের আইনজীবীদের ওপর হামলার ঘটনায় কোন পদক্ষেপ গ্রহণ না করা, আটক থাকা অবস্থায় সমিতির সভাপতি ও সম্পাদকের জামিনের বিষয়ে পদক্ষেপ না নেয়া, নাগরিকদের মৌলিক অধিকার রক্ষায় পদক্ষেপ না নেয়া, সুপ্রীমকোর্ট আইনজীবীদের সুযোগ-সুবিধা রক্ষা, ভবন নির্মাণসহ উন্নয়নমূলক কর্মকা-ে সহায়তা না করা এবং স্বজনপ্রীতি ও দুর্নীতির মাধ্যমে এবং মামলার সুফল পাওয়ার উদ্দেশে বেঞ্চ নির্ধারণই এর কারণ হিসেবে চিহ্নিত করা হয়। তাই প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে বিদায়ী সংবর্ধনা দেয়া হবে না।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১