মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাষ্ট্রপতির সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাত

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজেনা সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাত করেছেন। এ সময় মজেনা বলেন, বাংলাদেশে দায়িত্ব পালনকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ সরকারের পুরো সহযোগিতা ও সমর্থন পেয়েছেন। খবর বাসসর

মজেনা বলেন, ‘বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজ করছে। বাংলাদেশের সঙ্গে এই সম্পর্ক আরও জোরদারের জন্য আমরা চেষ্টা করছি।’ তিনি আরও বলেন, কৃষি, স্বাস্থ্য, সমুদ্রসীমার নিরাপত্তাসহ বিভিন্ন সেক্টর বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব রয়েছে।

মজেনা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এবং প্রথম স্বাধীন বাংলাদেশ সরকারের শপথের স্থান মেহেরপুরের মুজিবনগর সফরের সময় তিনি অভিভূত হয়েছেন। তিনি বলেন, ‘বাংলাদেশের জনগণ খুবই ভাল এবং বাংলাদেশের অনেক ইতিবাচক দিক রয়েছে।’ রাষ্ট্রপতি আবদুল হামিদ আশা প্রকাশ করেন, বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক ভবিষ্যতে নতুন উচ্চতায় পৌঁছবে।

রাষ্ট্রপতি মজেনার দেশব্যাপী সফরের প্রশংসা করেন এবং আশা করেন, রাষ্ট্রদূত তাঁর সঙ্গে বাংলাদেশের একটি ভাল ভাবমূর্তি ধারণ করেছেন এবং যেখানেই সম্ভব তিনি বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরবেন।

শীর্ষ সংবাদ:
বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         রিজেন্টের সাহেদের বিরুদ্ধে মুন্সীগঞ্জে চেক জালিয়াতির মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         সৌদির বিমান টিকেটের দাবিতে ঢাকায় প্রবাসী কর্মীদের বিক্ষোভ         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         করোনায় আক্রান্ত ৩ কোটি ১২ লাখ, মৃত্যু ৯ লাখ ৬৩ হাজার         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         অস্ট্রেলিয়ার উপকূলে ৯০ তিমির মৃত্যু         ইরানের বিরুদ্ধে আবারও নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের         যুক্তরাষ্ট্রকে মধ্যপ্রাচ্যে তাদের ভবিষ্যৎ নিয়েও ভাবতে হবে ॥ লাভরভ         করোনা ভাইরাস নিয়ে শি জিনপিংয়ের সমালোচনাকারীর ১৮ বছরের কারাদণ্ড         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল