রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্লেট পর্বের সেমিতে বাংলাদেশ

  • মক কাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠানরত ‘সুপার মক কাপ ফুটবল টুর্নামেন্ট’-এর মূলপর্ব থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। শনিবার স্বাগতিক কগার্সের কাছে ৩-০ গোলে হেরে যাওয়াতে গ্রুপ পর্ব উতরানো সম্ভব হয়নি বাংলাদেশ অনুর্ধ-১২ জাতীয় দলটির। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শুক্রবার স্পেনের সেভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করলেও দিনের দ্বিতীয় ম্যাচেই থাইল্যান্ডের চনবুরি এফসির কাছে ৬-০ গোলে হেরে যাওয়াতে টুর্নামেন্টের মূলপর্বে টিকে থাকতে গ্রুপের শেষ ম্যাচে বড় ব্যবধানে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। কগার্সের কাছে হেরে যাওয়াতে টুর্নামেন্টের মূলপর্ব থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। তবে শনিবার টুর্নামেন্টের প্লেট পর্বে কোয়ার্টার ফাইনালে ইন্দোনেশিয়ার সেইন্ট প্রিমা একাডেমিকে ৩-২ গোলে হারিয়ে প্লেট পর্বের সেমিতে ঠাঁই পায় বাংলাদেশ। আজ প্লেট পর্বের সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ডের বুইরাম ইউনাইটেড। বাংলাদেশ জাতীয় দল ঢাকায় ফিরবে ৮ ডিসেম্বর।

কিছুদিন আগে বাফুফের উদ্যোগে একটি অনুর্ধ-১৩ ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখান থেকে অনুর্ধ-১২ দলগঠনের জন্য বেশকিছু ফুটবলার নেয়া হয়। গত নবেম্বরে বাফুফের আর্টিফিসিয়াল টার্ফে সোনালী অতীত ক্লাব এবং বাফুফের যৌথ আয়োজনে অনুর্ধ-১০ ও ১২ ফুটবলারদের নিয়ে একটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। সেখান থেকেও বেশকিছু ফুটবলার নেয়া হয়। টুর্নামেন্টের ম্যাচগুলো সাধারণ ফুটবল ম্যাচের চেয়ে কিছুটা আলাদা। ম্যাচের সময়সীমা ৪০ (২০+২০) মিনিট। দলের ১৬ ফুটবলারের মধ্যে সর্বাধিক ৫ জনই হচ্ছে আরামবাগ ফুটবল একাডেমির।

বাফুফে লটারির র‌্যালি

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্তমান কার্যনির্বাহী কমিটি উদীয়মান ও প্রতিভাবান তরুণ খেলোয়াড় সৃষ্টিসহ ফুটবলের পুনর্জাগরণ এবং ফুটবলের মান উন্নয়নের জন্য বাফুফে ঘোষিত ‘ভিশন ২০২২’ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় অর্থ মন্ত্রণালয় ‘বাফুফে লটারি ২০১৪’ আয়োজনের জন্য অনুমতি দিয়েছে। বাফুফে লটারির টিকেট বিক্রয় করে যে অর্থ সংগ্রহ করা হবে তা শুধু দেশের ফুটবলের উন্নয়নে ব্যয় করা হবে। বাফুফে লটারি ২০১৪’-এর শনিবারের র‌্যালি উদ্বোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি ও বাফুফে লটারি পরিচালনা কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। আরও উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, লটারি পরিচালনা সংশ্লিষ্ট ‘জে কে ইন্ট্যারন্যাশনাল’ এর স্বত্বাধিকারী আলম কবির, মিডিয়া পার্টনার ‘৭১ টেলিভিশন’ এর প্রতিনিধি, রেডিও পার্টনার ‘রেডিও টু-ডে’ এর রেডিও জকি আরমান শাহের ও হসপিটালিটি পার্টনার ‘হেলভেশিয়া’র এক্সিকিউটিভ ডিরেক্টর মাহবুবুল আলম ভুঁইয়া এবং বাফুফের নিয়োগকৃত লটারি বিক্রয়কারী এজেন্টসমূহের প্রতিনিধিরা। লটারির ড্র অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। প্রথম পুরস্কার ৩০ লাখ টাকা অথবা ঢাকায় একটি অত্যাধুনিক ফ্ল্যাটবাড়িসহ সর্বমোট অর্ধকোটি টাকার ১১৬৫টি আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে। বাংলাদেশে এই প্রথম লটারির ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৭১ টেলিভিশন ও রেডিও টু-ডের মাধ্যমে সরাসরি সম্প্রচার ও ধারা বিবরণী প্রচার করা হবে।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records