বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইমরুলের সেঞ্চুরি, তবু হার বিসিবি একাদশের

স্পোর্টস রিপোর্টার ॥ ইডেন গার্ডেন্সের দেড় শ’ বছর পূর্তি টুর্নামেন্টে খেলতে বেশ শক্তিশালী দল পাঠিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আমন্ত্রণমূলক আচার্য মেমোরিয়াল ট্রফি টুর্নামেন্টের জন্য দেশের সবচেয়ে বড় আসর ‘ঢাকা প্রিমিয়ার লীগ’ পর্যন্ত পিছিয়েছে বোর্ড। কিন্তু ফলাফল শূন্য। প্রথম ম্যাচে মুম্বাইয়ের কাছে ৮ উইকেটে বিধ্বস্ত হওয়ার পর মঙ্গলবার কর্নাটকের কাছেও বিসিবি একাদশ হেরেছে ৫ উইকেটে। ওপেনার ইমরুল কায়েসের শতকও কোন কাজে আসেনি। প্রথম ব্যাট করে বিসিবি ৯ উইকেটে ২৬০ রান তুলেছিল। জবাবে শিশির ভবানির শতকে ৫ উইকেট হারিয়ে ৪৬.৩ ওভারে ২৬৪ রান তুলে জয় ছিনিয়ে নেয় কর্নাটক। ফলে ফাইনালে খেলার সব স্বপ্ন শেষ হয়ে গেছে বিসিবির। বৃহস্পতিবার শেষ ম্যাচে বেঙ্গলের বিরুদ্ধে খেলবে তারা।

টস হেরে আগে ব্যাট করতে নামে বিসিবি একাদশ। ওপেনার ইমরুল কায়েসের সেঞ্চুরি আর নাসির হোসেনের অর্ধশতকের পরও মাঝারি মানের স্কোর দাঁড় করায় বিসিবি একাদশ। কারণ আর কোন ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২৬০ রান। ইমরুল ১০৪ বলে ৯ চার ও ৩ ছক্কায় ১০০ এবং নাসির ৭২ বলে ৭ চারে ৫৬ রান করেন। সাব্বির রুম্মান ২৪ ও কামরুল রাব্বি করেন ২০ রান। তিনটি করে উইকেট নেন অক্ষয় ও অরবিন্দ। ২৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৪৬.৩ ওভারেই ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কর্নাটক। শিশির ভবানি ১০৫ বলে ১৪ চার ও ২ ছক্কায় ১১২ রান ও মায়াঙ্ক আগারওয়াল ৭২ বলে ১১ চারে ৭০ রান করেন। অবিনাশ অপরাজিত থাকেন ৪৪ রানে। বল হাতে ২ উইকেট শিকার করেন নাঈম ইসলাম।

শীর্ষ সংবাদ:
পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র         উ. মেসিডোনিয়ায় ট্রাক থেকে আরো ১৪৪ বাংলাদেশি উদ্ধার         করোনাভাইরাস ধরেই ছাড়ল ব্রাজিলের প্রেসিডেন্টকে         চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন        
//--BID Records