ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

চা বাগানের সবুজ বেষ্টনিতে বর্ণিল আয়োজন প্রতীক থিয়েটারের

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ 

প্রকাশিত: ২২:৩২, ১৬ এপ্রিল ২০২৪

চা বাগানের সবুজ বেষ্টনিতে বর্ণিল আয়োজন প্রতীক থিয়েটারের

প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার দেউন্দি চা বাগানের সবুজ বেষ্টনিতে ৩ দিনব্যাপী প্রতীক থিয়েটারের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বর্ষবরণ সমাপ্ত হয়েছে। বর্ষবরণ আর প্রতীকের প্রতিষ্ঠা বার্ষিকী দুইয়ে মিলে এক বর্ণিল আয়োজন ছিল। 

এই আয়োজন বাগান শ্রমিকদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করে। চমৎকার এ আয়োজনে নাট্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিতিরা মুগ্ধ হয়েছেন। 

মঙ্গলবার (১৬ এপ্রিল) এ অনুষ্ঠান সমাপ্ত ঘটে। এর আগে রবিবার (১৪ এপ্রিল) মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে ৩ দিনব্যপী আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল চন্দন রেজা। তারপর চমৎকার দলীয় নৃত্য ও  বৈশাখের গান। পরে প্রতীক থিয়েটারের সভাপতি সুনীল বিশ্বাস রচিত নাটকের বই ও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়। আমন্ত্রিত অতিথিদের সংক্ষিপ্ত আলোচনা। কয়েকটি নাটক মঞ্চস্থ হয়।

উপজেলার পাইকপাড়া ইউনিয়নের দেউন্দি চা-বাগান। এ বাগানেই প্রতিষ্ঠিত হয়েছে প্রতীক থিয়েটার। এই বৈশাখে প্রতীক থিয়েটার পা রাখল ৩৮ বছরে। এ থিয়েটার আজ শুধু বাগানেই নয়। দেশজুড়ে তার সুনাম ছড়িয়েছে।

প্রতীক থিয়েটার সভাপতি সুনীল বিশ্বাস বলেন, প্রতীক থিয়েটার আজ বাগানেই সীমাবদ্ধ নয়। এর মধ্যে এ থিয়েটারের অর্ধশতাধিক সদস্য বয়ে নিয়ে এসেছেন নানাভাবে সফলতা। প্রতীক থিয়েটার এগিয়ে চলেছে। 

এসআর

×