ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

টুঙ্গীপাড়ায় ১১০৮ শিক্ষার্থীর কণ্ঠে ধ্বনিত হলো ৭ই মার্চের ভাষণ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ

প্রকাশিত: ১২:২৫, ৯ মার্চ ২০২৪

টুঙ্গীপাড়ায় ১১০৮ শিক্ষার্থীর কণ্ঠে ধ্বনিত হলো ৭ই মার্চের ভাষণ

শিক্ষার্থীদের কণ্ঠে ৭ই মার্চের ভাষণ উপস্থাপন। ছবি: জনকণ্ঠ

গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় ১১ শ’ ৮ শিক্ষার্থীর একযোগে বঙ্গবন্ধু’র হৃদয় উৎসারিত ১৯ মিনিটের ১১ শ’ ৮ শব্দের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপনের মাধ্যমে উদযাপিত হলো ৭ই মার্চ জাতীয় দিবস। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় টুঙ্গীপাড়া উপজেলা হেলিপ্যাড মাঠে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এ ভাষণ উপস্থাপন করে। 

ভাষণ উপস্থাপন শেষে শিক্ষার্থীরা জাতীয় পতাকা প্রদর্শন। এরপর ১১ শ’ ৮ শব্দ-সম্বলিত বেলুন উড্ডয়ন করে সেখান থেকে প্লাকার্ড সহযোগে ‘৭ই মার্চের শব্দ শোভাযাত্রা’ নামে একটি মিছিল বের করে। মিছিলটি উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে জাতির পিতার সমাধিস্থলে গিয়ে শেষ হয়। 

পরে তারা জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পন করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে। তাঁর পরিবারের শহীদ সদস্যসহ মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার শান্তি কামনায় পবিত্র ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে। 

টুঙ্গীপাড়া উপজেলা হেলিপ্যাড মাঠে আয়োজিত শিক্ষার্থী-বঙ্গবন্ধু সমাবেশ ও ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদ্যাপনের যৌথ-আয়োজক ছিল টুঙ্গীপাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। 

উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার উন্নয়ন প্রতিনিধি শহীদ উল্লা খন্দকার। টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইলিয়াস হোসেন ও টুঙ্গীপাড়া পৌর-মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তর, উপজেলা আওয়ামীলীগসহ সহযোগী বিভিন্ন সংগঠন ও মুক্তিযোদ্ধা কমান্ড নেতৃবৃন্দ। 

 এসআর

×