ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে যুবক আহত, সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান

প্রকাশিত: ১২:৪৫, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে যুবক আহত, সড়ক অবরোধ

সড়ক অবরোধ

বান্দরবানের রুমা উপ‌জেলায় পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে উহ্লা চিং মারমা নামে এক যুবক গুরুতর আহত হয়েছেন। মঙ্গলনবার (১৩ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫ টার দি‌কে রুমা সদর ইউ‌নিয়‌নের ৯ নাম্বার ওয়ার্ডের পর্যটন স্পট রিঝুক ঝর্ণা এলাকার রিজুক পাড়ায় এলাকায় এঘটনা ঘটে। আহত উহ্লা চিং মার্মা (৩৫) ওই এলাকার মোনাক মারমার পুত্র। এই ঘটনাকে কেন্দ্রক‌রে রুমা বাজার সড়‌কে অপরাধ করেছে স্থানীয়রা। প‌রে দুই ঘন্টা পর যান চলাচল স্বভা‌বিক হয়।

স্থানীয়রা জানায়, সন্ত্রাসীদের গুলিতে আহত উহ্লা চিং সকালে তাদের বাড়ির পার্শ্ববর্তী জঙ্গলে গেলে সেখানে সশস্ত্র সংগঠন কু‌কি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ সদস্যদের সশস্ত্র দেখতে পেয়ে পালিয়ে আসার সময় উহ্লা চিংকে লক্ষ্য করে তারা গুলি ছুড়ে। এ সময় একটি গুলি তার শরীরের পেছন দিকে লেগে গুরুতর আহত হন।

রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা (শৈবং) জানান, সংগঠন কু‌কি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর সদস্যরা এর আগেও রিজুক পাড়া থেকে চাঁদা দাবি করেছিল বলে শুনেছি। চাঁদা না দেওয়ায় কেএনএফ সদস্যেরা এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

রুমা উপজেলা মেডিকেল অফিসার মো. মোস্তফা রুবেল জানান, সকাল সাড়ে ৮ টায় গুলিবিদ্ধ এক যুবককে হাসপাতা‌লে ভর্তি করানো হয়েছিল। গুলিটি শরীরে ঢুকার চিহ্ন থাকলেও বাহির হওয়ার কোন চিহ্ন না থাকায় ধারণা করা হচ্ছে গুলিটি তার শরীরের মধ্যে রয়ে গেছে। তাই উন্নত চিকিৎসার প্রয়োজনে তা‌কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় বলে জানান তিনি।

রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাজাহান সত্যতা নিশ্চিত করে জানান, আহত উহ্লা চিং এর পরিবারের পক্ষ থেকে কেএনএফ  সদস্যরা গুলি করেছে বলে অভিযোগ করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।

তাসমিম

×