ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কারাগারে প্রবেশের সময় গাঁজাসহ কারারক্ষী আটক

স্টাফ রিপোর্টার, গাজীপুর 

প্রকাশিত: ১৭:৫৯, ১২ ডিসেম্বর ২০২৩

কারাগারে প্রবেশের সময় গাঁজাসহ কারারক্ষী আটক

প্রায় এককেজি গাঁজা উদ্ধার করে কারাকর্তৃপক্ষ।

গাজীপুরে কাশিমপুর কারাগারে প্রবেশের সময় ৪ পোটলা গাঁজাসহ হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের এক কারারক্ষীকে আটক করা হয়েছে। পরে কারা কমপ্লেক্সে কারারক্ষীদের ব্যারাকে তল্লাশি চালিয়ে আটক ওই কারারক্ষীর ট্রাংক থেকে আরো প্রায় এককেজি গাঁজা উদ্ধার করে কারাকর্তৃপক্ষ। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন জিএমপির কোনাবাড়ি থানার ওসি জিয়াউল ইসলাম। 

আটক ওই কারারক্ষীর নাম- মো. সোহেল রানা (২৮)। তিনি গাজীপুরের কালিয়াকৈর থানার বড় গোবিন্দপুর (বিলবাড়িয়া) এলাকার মো. হিকমত আলীর ছেলে। 

জিএমপির কোনাবাড়ি থানার ওসি জিয়াউল ইসলাম জানান, গত রবিবার দিবাগত রাতে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করছিলেন কারারক্ষী মো. সোহেল রানা। এসময় কারাফটকে ডিউটিরত অপর কারারক্ষীরা তল্লাশি করে তার কাছ থেকে চার পোটলা গাঁজা উদ্ধার এবং তাকে আটক করে। পরে কারা কমপ্লেক্সে তার থাকার ব্যারাকে তল্লাশি চালায় কারা কর্তৃপক্ষ। সেখানে সোহেল রানার ব্যবহৃত ট্রাংক থেকে আরো প্রায় এককেজি গাঁজা উদ্ধার করা হয়। মধ্যরাতে কারা কর্তৃপক্ষের কাছ থেকে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে আটককৃত কারারক্ষী (নং-১৪৩৩৫) সোহেল রানাকে ৯৪০ গ্রাম গাঁজাসহ পুলিশের কাছে সোপর্দ করে কারাকর্তৃপক্ষ। এঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।  

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, গাঁজাসহ গ্রেপ্তারকৃত কারারক্ষী সোহেল রানার বিরুদ্ধে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

এর আগে গত ২ সেপ্টেম্বর ওই কারাগারে প্রবেশের সময়ে ময়লাবাহী গাজীপুর সিটি কর্পোরেশনের একটি ট্রাকে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র ও গাঁজা উদ্ধার করে কারারক্ষীরা। এ ঘটনায় ওই গাড়ির চালক ও একজন পরিচ্ছন্ন কর্মীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়। 

 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×