ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

আয় ও সম্পদ বেড়েছে হেনরীর

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৩:০৪, ৯ ডিসেম্বর ২০২৩

আয় ও সম্পদ বেড়েছে হেনরীর

ড. জান্নাত আরা তালুকদার হেনরীর

গত ১৫ বছরের ব্যবধানে আয়ের সাথে সম্পদও বেড়েছে সিরাজগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. জান্নাত আরা তালুকদার হেনরীর।
নবম ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হলফনামায় জমা দেওয়া সম্পদের বিবরণ থেকে জানা যায়, জান্নাত আরা হেনরী ও তার স্বামী শামীম তালুকদার লাবুর মোট ৬৬ কোটি ৩ লাখ ৫৯ হাজার ৩০৭ টাকার সম্পদ রয়েছে। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন। সে সময় তার স্থাবর অস্থাবর সম্পদ দেখানো হয় ১৩ লাখ ৩৪ হাজার ৫শ’ এবং আয় দেখানো হয় কৃষি খাতে বার্ষিক ২ হাজার ও শিক্ষকতা পেশা থেকে ১ লাখ ২০ হাজার টাকা।
জান্নাত আরা হেনরীর বর্তমান স্থাবর সম্পত্তির মধ্যে নিজ নামে কৃষি জমি এক হাজার ৩৪৬.৪ শতাংশ যার মূল্য ৩ কোটি ৯৬ লাখ ও স্বামীর নামে ৫২১.৫৪ শতাংশ যার মূল্য ৭৩ লাখ ৬৯ হাজার টাকা। নিজ নামে অকৃষি জমি ১৯০.৭৫ শতাংশ যার মূল্য ৩ কোটি ৮৭ লাখ ৫ হাজার টাকা। স্বামীর নামে পৈত্রিক সূত্রে প্রাপ্ত ১০০ শতাংশ অকৃষি জমি রয়েছে। হেনরীর নিজ নামে ৫ কোটি ২২ লাখ ১৪ হাজার টাকা মূল্যের ৪টি ভবন এবং স্বামীর নামে ১ কোটি ৩০ লাখ টাকা মূল্যে একটি দালান (বৃদ্ধাশ্রম) রয়েছে। এ ছাড়া অস্থাবর সম্পদ নগদ টাকা নিজ নামে ২২ লাখ ৪৮ হাজার ৯৫ ও স্বামীর নামে ২২ লাখ ৮৮ হাজার ৩৩৫ টাকা। ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে জমা নিজ নামে ১ কোটি ৪৬ লাখ ৭৩ হাজার ৭৪০ ও স্বামীর নামে ১ কোটি ২০ লাখ ৮৫ হাজার ৭৩৫ টাকা। বন্ড, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জ, তালিকভুক্ত ও তালিকাভুক্ত নয় কোম্পানির শেয়ার নিজ নামে ২ কোটি ৩৮ লাখ ৯৫ হাজার টাকা।

×