ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সার্টিফিকেট আনতে গিয়ে লাশ হলেন আফসানা মিমি

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯:১৪, ১৯ মার্চ ২০২৩

সার্টিফিকেট আনতে গিয়ে লাশ হলেন আফসানা মিমি

আফসানা মিমি

এমএস সার্টিফিকেট আনা হলো না গোপালগঞ্জের মেধাবী শিক্ষার্থী আফসানা মিমির (২৬)।  সার্টিফিকেটটিই যেন তার জন্য কাল হয়ে গেছে। 

রবিবার (১৯ মার্চ) মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় গোপালগঞ্জের ইমাদ পরিবহনের সড়ক দুর্ঘটনায় মেয়ের মৃত্যুর খবর পেয়ে কান্নার আহাজারিতে ভারী হয়ে ওঠে গোপালগঞ্জ শহরের হীরাবাড়ি রোডস্থ তাদের বাসা সহ আশপাশ এলাকা। 

মিমির মা কানিজ ফাতেমা কেঁদে কেঁদে বলছিলেন, ‘পিতৃহারা মেয়ে দু’টোকে ছোট বেলা থেকে অনেক কষ্টে বড় করেছি। তাদেরকে লেখাপড়া করিয়েছি, কিন্তু সার্টিফিকেটটাই যেন ওর কাল হয়ে গেল।’
 
আফসানা মিমি সম্প্রতি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের হর্টিকালচার বিভাগ থেকে এমএস করেছেন। এদিন ভোরে তার মা ও ছোট বোন রুকাইয়া ইসলাম রূপা তাকে গোপালগঞ্জ শহরের বঙ্গবন্ধু কলেজের সম্মুখ থেকে তাকে ইমাদ পরিবহনের বাসে উঠিয়ে দেন। এমএস সার্টিফিকেটটি আনতে গোপালগঞ্জ থেকে ঢাকা হয়ে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে তার যাওয়ার কথা ছিল। মিমির পিতা আবু হো মোস্তফা কামাল একটি সরকারি কর্মকর্তা ছিলেন। দুই মেয়েকে ছোট রেখেই তিনি মারা যান। 

আজ সকালে মাদারীপুরের শিবচরে এক্সপ্রেস হাইওয়ে’তে ইমাদ পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে ছিটকে পড়ে যারা মারা গিয়েছেন তাদের মধ্যে শেষ খবর পাওয়া পর্যন্ত মিমি ছাড়াও গোপালগঞ্জের আরও অন্ত:ত পাঁচ জন আছেন। এরা হলেন- গোপালগঞ্জ শহরের পাঁচুড়িয়া এলাকার সামচুল হক রোডের মাসুদ আলমের মেয়ে সুরভী আলম সুইটি (২২), গোপালগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক অনাদি রঞ্জন মজুমদার (৫৩), 
বাসের সুপার ভাইজার সদর উপজেলার মানিকদাহ গ্রামের মিজানুর রহমান বিশ্বাসের ছেলে মিনহাজুর রহমান বিশ্বাস (৪০) ও বাসের ড্রাইভার জাহিদ, গোপীনাথপুর গ্রামের হেদায়েত মিয়া বাহার (৪২), বনগ্রামের মৃত শামসুদ্দিন শেখের ছেলে মোস্তাক শেখ (৪০) ও মুকসুদপুর উপজেলার আদমপুর গ্রামের আনজু খানের ছেলে মাসুদ খান (৩০)। 

ইমাদ পরিবহন সূত্রে জানা গেছে, খুলনা থেকে ঢাকাগামী তাদের ওই বাসটিতে গোপালগঞ্জ থেকে ১৪ জন যাত্রি ওঠেছিলেন।

এ দিকে, মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় ভাঙ্গা-ঢাকা এক্সপ্রেসওয়ের রেলিং ভেঙে যাত্রীবাহী বাস খাদে পড়ে যাওয়ার ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে। 

এমএইচ

×