ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

মোংলায় নদীতে পড়ে ড্রেজারের শ্রমিক নিহত 

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ১১:১১, ১৯ মার্চ ২০২৩

মোংলায় নদীতে পড়ে ড্রেজারের শ্রমিক নিহত 

ড্রেজারের শ্রমিক নিহত

বাগেরহাটের মোংলা বন্দরে একটি ড্রেজারে কাজ করা অবস্থায় দুর্ঘটনায় নাঈম দেওয়ান (২৮) নামে এক শ্রমিক নিহত হয়েছে। শনিবার রাতে ওই ড্রেজারের পাখায় জড়িয়ে থাকা অবস্থায় তার লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এদিন বিকেল ৫ টার দিকে ওই ড্রেজারের পাখা পরিস্কার করার সময় হঠাৎ তার ওপর পাখাটি খুলে পড়লে নদীতে ছিটকে পড়লে সে নদীতে পড়ে নিখোঁজ হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মোংলা ইপিজেড ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র ফায়ার ষ্টেশন কর্মকর্তা আরদেশ আলী বলেন, মোংলা বন্দরের জেটিতে ভাড়ায় নিয়োজিত এ জেড কোম্পানির ‘সিএসডি বোখারি’ ড্রেজারে কাজ করতো নাঈম নামে এক শ্রমিক। শনিবার বিকেলে ওই ড্রেজারের পাখা পরিস্কার করার সময় হঠাৎ তার ওপর পাখাটি খুলে পড়লে নদীতে ছিটকে পড়ে সে। পরে অনেক খোঁজ চালিয়েও সন্ধান মেলেনি তার। এ ঘটনা বন্দর কর্তৃপক্ষ জানালে নিখোঁজ নাঈমকে উদ্ধারে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। প্রায় সাড়ে ৩ ঘন্টা পর রাত সাড়ে ৮টার দিকে ড্রেজারের পাখায় জড়ানো অবস্থায় নাঈমের লাশ পাওয়া যায়। পরে তার লাশ মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়।

মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, এ ব্যাপারে আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর ৩ দিন আগে মোরেলগঞ্জে বালুর জাহাজে কর্মরত অবস্থায় জাকির হাওলাদার(২৫) নামে এক ড্রেজার শ্রমিক নদীতে পড়ে নিহত হন। দুটি জাহাজের ধাক্কায় মাথায় আঘাত পেয়ে তিনি পড়ে যান। জাকির শেখ খাউলিয়া ইউনিয়নের সন্ন্যাসী গ্রামের রুস্তম হাওরাদারের ছেলে। তার স্ত্রী ও ৩ বছর বয়সী একটি সন্তান রয়েছে। জাকির হাওলাদার মোরেলগঞ্জের ফেরদৌস শেখের বালু আনলোডের জাহাজে শ্রমিকের কাজ করতেন।

টিএস

×