ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জামালপুরে পুলিশে চাকুরি দেয়ার নামে প্রতারণা গ্রেপ্তার ১

নিজস্ব সংবাদদাতা, জামালপুর

প্রকাশিত: ১৬:১৩, ৪ মার্চ ২০২৩

জামালপুরে পুলিশে চাকুরি দেয়ার নামে প্রতারণা গ্রেপ্তার ১

গ্রেপ্তার। প্রতীকী ছবি

পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণার ঘটনায় রফিকুল ইসলাম সোহান নামে একজনকে গ্রেপ্তার করেছে জামালপুর সদর থানা পুলিশ। শনিবার দুপুর ২ টায় জামালপুর পুলিশ  সুপার নাসির উদ্দিন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন। 

জানা যায়, জামালপুর সদর উপজেলার নারিকেলী এলাকার জনৈক ছানুর মিয়ার বাড়ির ভাড়াটিয়া রকিবুল ইসলাম সোহান ইসলামপুর উপজেলার কড়ইতলা গ্রামের মজিবর মন্ডলের ছেলে নাদের মন্ডল থেকে তার ছেলেকে বাংলাদেশ পুলিশ বাহিনীতে  চাকরি দেয়ার নামে কয়েক দফায় মোট ৫ লাখ টাকা হাতিয়ে নেয় । নাদের মন্ডল ৪ মার্চ শনিবার সকালে সোহানসহ ৩ জনের বিরুদ্ধে জামালপুর সদর থানায় মামলা দায়ের করে। 

সংবাদ পেয়েই পুলিশ সুপার নাসির উদ্দীন আহমেদ ২ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতারের নির্দেশ প্রদান করলে ওসি কাজী শাহনেওয়াজ এর নেতৃত্বে এসআই নজরুল, এএসআই জহিরুল ইসলাম, এএসআই ইউসুফ সহ পুলিশ সদস্যরা সোহানকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। এ সময় তার কাছ থেকে বিভিন্ন ব্যক্তির জীবন বৃত্তান্ত, নগদ  ৫০ হাজার টাকা উদ্ধার করে। গ্রেপ্তারকৃত রকিবুল ইসলাম, সোহান (৫৫)  রংপুর জেলার কোতুয়ালি থানার গুপ্তপাড়া গ্রামের মরহুম করিম উদ্দিনের ছেলে। 

এ বিষয়ে জামালপুর সদর থানার এসআই নজরুল ইসলাম বলেন, শনিবার সকাল ১১টায় সদর উপজেলার  নারিকেলী এলাকা থেকে প্রতারক সোহানকে গ্রেপ্তার করা হয়েছে।  

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাহনেওয়াজ জানান, প্রতারক সোহানকে আদালতের  মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে। 

জামালপুর পুলিশ সুপার নাসির উদ্দীন আহমেদ বলেন, পুলিশ কনস্টেবলের নিয়োগ শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষতার মাধ্যমে করা হয়ে থাকে। আমরা যখন এ বিষয়ে অভিযোগ পাই, তৎক্ষণাৎ তথ্য প্রযুক্তির মাধ্যমে তাকে গ্রেপ্তার করি এবং আইনের আওতায় নিয়ে আসি। পুলিশে টাকার মাধ্যমে বা অন্য কোন উপায়ে নিয়োগ পাওয়া সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গেছে। এটা সকলের জন্য একটা মেসেজ। তাই সবাইকে সচেতন হতে হবে।
 

 এসআর

×