ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রূপগঞ্জে ছাত্রদলের পদবঞ্চিতদের হামলায় আহত আট

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ

প্রকাশিত: ০০:৫৩, ২ ফেব্রুয়ারি ২০২৩

রূপগঞ্জে ছাত্রদলের পদবঞ্চিতদের হামলায় আহত আট

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদল নেতাকর্মীদের ওপর পদবঞ্চিতদের হামলা

রূপগঞ্জে ছাত্রদলের পদধারী ও তাদের সমর্থকদের ওপর ছাত্রদলের পদবঞ্চিতরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় অন্তত আটজন আহত হয়েছেন। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় ছাত্রদলের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। বুধবার বেলা ১১টার দিকে উপজেলার ভুলতা-গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে এ ঘটনা।

জানা গেছে, গত কয়েকদিন আগে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মুস্তাফিজুর রহমান ভুইয়া দিপু সমর্থিত ছাত্রদল নেতা নাহিদ হাসান ভুইয়া নাহিদকে সভাপতি ও জুবায়ের রহমান জিকুকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা দেওয়া হয়। এ কমিটি ঘোষণার পর থেকেই জেলা বিএনপির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির সমর্থিত ছাত্রদল নেতা মাসুদুর রহমান মাসুদসহ তাদের অনুসারীরা ক্ষুব্ধ হয়। দুর্নীতি করে কমিটি দেওয়ার প্রতিবাদে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে ছাত্রদল নেতা মাসুদুর রহমান মাসুদের নেতৃত্বে পদবঞ্চিতরা বিক্ষোভও করেছেন।

বুধবার চাষাঢ়ায় ছাত্রদলের নতুন কমিটির নেতৃবৃন্দের পরিচিতি সভা হওয়ার কথা। সেই লক্ষ্যে রূপগঞ্জ উপজেলার ভুলতা-গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে বাসে উঠতে শুরু করে পদধারীদের অনুসারীরা। বেলা ১১টার দিকে পদবঞ্চিত মাসুদুর রহমান মাসুদের নেতৃত্বে পদবঞ্চিত নেতাকর্মী ও তাদের অনুসারীরা লাঠিসোটা নিয়ে পদধারী ও তাদের অনুসারীদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় আশপাশের মার্কেট ও হাটবাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

×