ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জমি নিয়ে বিরোধের জেরে অগ্নিসংযোগ, আহত ৩০

নিজস্ব সংবাদদাতা,পাথরঘাটা 

প্রকাশিত: ১৮:৫৩, ৩০ জানুয়ারি ২০২৩

জমি নিয়ে বিরোধের জেরে অগ্নিসংযোগ, আহত ৩০

জমি নিয়ে বিরোধ 

বরগুনার পাথরঘাটায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষরা ১০টি বসত ঘরে আগুন দিয়ে ঘর সম্পুর্ন পুড়িয়ে দিয়েছে। পুড়ে যাওয়া ঘরের মালিকরা বাঁধা দিতে গেলে প্রতিপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসীরা তাদেরকে কুপিয়ে ৩০ জনকে রক্তাক্ত জখম করে আহত করেছে। 

সোমবার ( ৩০ জানুয়ারি ২৩) সকালে পাথরঘাটা সদর ইউনিয়নের পশ্চিম হাড়িটানা গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। পাথরঘাটা থানার ওসি মোঃ শাহআলম হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।


 আহতদের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি যাদের নাম জানা গেছে তারা হলেন, হালিমা, আকলিমা, মমতাজ, সেকান্দার, আবুল বাসার, মাসুমা, আসমা, মদিনা, সোহরাব, খলিল, এসমাইল, ইব্রাহীম, কুদ্দুস, হারুন মাঝি, কালা, কাওসার,পারভিন ও পারভেজ। আসমা বেগম ৪ মাসের অন্তঃসত্ত্বা থাকায় প্রতিপক্ষের বেদম প্রহারে বাম হাতের হাড় ভেঙ্গে গেছে এবং তলপেটে আঘাতপ্রাপ্ত হওয়ায় ও মাসুমা বেগমের হাত ভেঙ্গে যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক বরিশাল রেফার করেছেন।

আহত আবুল বাসার জানান, গত ২১ বছর ধরে তাদের সাথে (আবুল বাসার আকন) এবং হারুন মাঝি গংদের সাথে আদালতে দীর্ঘদিন মামলা চলছিল। ২০২২ সালের নবেম্বর মাসে মামলাটি রায় হয় আবুল বাসারের পক্ষে। উকিল কমিশন রায়ের পক্ষে জমি বুঝিয়ে দিলে ওই জমিতে ঘর তুলে তারা। সেই থেকে ১০টি পরিবার ২ মাস ধরে বসবাস করছে ঘটনা স্থলে। আজ সকালে হারুন মাঝি পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকা থেকে দেড় শতাধীক সন্ত্রাসী বাহিনী এনে ওই ঘর গুলো আগুন দিয়ে সম্পুর্ণ পুড়িয়ে ফেলেছে। এ সময় ঘরে বসবাসকারিদের ৩০ জনকে লোহার পাইপ, রামদা, হকিষ্টিক দিয়ে পিটিয়ে রক্তাক্ত যখম করেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রতিপক্ষ হারুন মাঝি জানান, বরগুনা জজকোর্ট থেকে তাদের পক্ষে রায় হয়েছে। কিন্তু আমরা হাইকোর্টে আপিল করার আগেই বিরোধীয় জমিতে জোরপুর্বক দখল নিয়ে তারা ঘর তুলেছে। সেই ঘরগুলো আমরা ভেঙ্গে দিয়েছি বলে জানান তিনি।

পাথরঘাটা থানার ওসি মোঃ শাহআলম হাওলাদার জানান, বিষয়টি আমরা তদন্ত করছি। পক্ষগণ মামলা দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

এমএস

×