ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

সাংবাদিক ডিএম তালেবুন নবী আর নেই

নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত: ০০:১৬, ২৬ জানুয়ারি ২০২৩

সাংবাদিক ডিএম তালেবুন নবী আর নেই

সাংবাদিক ডিএম তালেবুন নবী

চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি বর্ষীয়ান সাংবাদিক ডিএম তালেবুন নবী (৮৫) মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে শহরের ইসলামপুরের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। এদিকে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে পৌর এলাকার দ্বারিয়াপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এর আগে সকাল ১০টায় শহরের ফকিরপাড়া ঈদগাহ মাঠে প্রথম জানাজা শেষে তার মরদেহ দ্বারিয়াপুরে নেয়া হয়। প্রয়াত সাংবাদিকের ছেলে ডিএম কপোত নবী এ তথ্য নিশ্চিত করেছেন।
বেশকিছু দিন থেকে বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন ডিএম তালেবুন নবী। অসুস্থতা বাড়লে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার দুপুরে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। চাঁপাইনবাবগঞ্জের বাড়িতে নিয়ে আসার পরের দিন মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে তিনি মারা যান। ডিএম তালেবুন নবী দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। সাপ্তাহিক ‘চাঁপাই সংবাদ’ নামে একটি পত্রিকার সম্পাদনাও করতেন তিনি।
বুধবার প্রথম জানাজার আগে স্থানীয় রাজনীতিবিদ, ব্যবসায়ী ও সহকর্মীরা এই বর্ষিয়ান সাংবাদিকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে প্রয়াত সাংবাদিক তালেবুন নবীর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেনÑ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, সাবেক সংসদ সদস্য লতিফুর রহমান, প্রবীণ আইনজীবী সোলাইমান বিশু, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মোস্তফা মন্টু, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিন প্রমুখ।

monarchmart
monarchmart