ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নান্দাইলে সড়ক পাকা না হওয়ায় মানুষের ভোগান্তি

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ

প্রকাশিত: ০০:৫০, ২৪ নভেম্বর ২০২২

নান্দাইলে সড়ক পাকা না হওয়ায় মানুষের ভোগান্তি

উপজেলার টাওয়াইল বাজার এলাকায় কর্দমাক্ত সড়ক সংস্কারের চেষ্টা করছেন এলাকাবাসী

নান্দাইল উপজেলার টাওয়াইল বাজারকে কেন্দ্র করে বের হওয়া চারটি সড়ক আজও কাঁচা রয়ে গেছে। সামান্য বৃষ্টি হলেই সড়কগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এ জন্য বাজারের আশপাশের অন্তত ১০ গ্রামের মানুষ প্রতিনিয়তই দুর্ভোগ পোহাচ্ছে।
জানা গেছে, টাওয়াইল বাজারটি নান্দাইল উপজেলা সদর থেকে ১৮ কিলোমিটার দূরে প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত। বাজারটির আশপাশে চারটি সড়ক দীর্ঘদিন ধরে কাঁচা থাকায় ১০ গ্রামের অন্তত ১২ হাজার মানুষ নান্দাইল সদরে যেতে ভোগান্তির শিকার হচ্ছে। পাকা সড়ক না থাকায় টাওয়াইল, হাবাতিয়াকান্দা, খড়িয়া, শিবপুর, পলাশিয়া, কোনা বাঘারি, বীর বাঘারি, রামদি, কয়ারপুর ও জামতলা গ্রামের মানুষের ভোগান্তি নিত্যদিনের।

বাজারটির আশপাশে রয়েছে একাধিক মসজিদ, মন্দির, স্কুল, মাদ্রাসা ও কমিউনিটি ক্লিনিক। বর্ষায় তাদের ঘরবন্দি হয়ে থাকতে হয়। বর্ষায় সড়কগুলো কর্দমাক্ত হওয়ার ফলে ভ্যান, বাইসাইকেল, মোটরসাইকেল তো দূরের কথা, মানুষ হেঁটে চলতেও পারে না। এলাকাবাসীর অভিযোগ, একের পর এক চেয়ারম্যান-মেম্বার পরিবর্তন হলেও তাদের সড়কে উন্নয়নের ছোঁয়া লাগেনি। টাওয়াইল বাজার থেকে অন্তত একটি কাঁচা সড়ক পাকা হলে মানুষ স্বস্তি পেত, ফিরে পেত প্রাণ খুলে সুন্দর করে বাঁচার অধিকার।

পালশিয়া প্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত বিডিআর কর্মকর্তা আবুল কাশেম বলেন, গত বর্ষায় হঠাৎ তার স্ত্রী স্টোক করে। তখন বৃষ্টি হচ্ছিল। এ অবস্থায় সড়কে কাদা থাকায় চেষ্টা করেও কোনো যানবাহন তিনি যোগাড় করতে পারেননি। সময় ক্ষেপণ করে স্ত্রীকে হাসপাতালে নেওয়ার ফলে প্যারালাইজড হয়ে পড়ে। স্থানীয় ইউপি সদস্য জামাল উদ্দিন বলেন, টাওয়াইল বাজারকে কেন্দ্র করে চারটি সড়ক বের হয়েছে।

সবক’টি সড়কের প্রায় এক কিলোমিটার পাকা না হওয়ায় মানুষের ভোগান্তি দিন দিন বেড়েই চলেছে। এ ব্যাপারে আমি পরিষদের চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। খারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল হাসনাত ভূঁইয়া মিন্টু বলেন, টাওয়াইল-কামটখালী সড়কটি তালিকাভুক্ত হয়েছে। আশা করছি দ্রুত টেন্ডার হবে।

×