ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিএনপি দেশে ‘বাংলা ভাই’ তৈরি করেছিল

প্রকাশিত: ১৯:৩১, ১৫ নভেম্বর ২০২২

বিএনপি দেশে ‘বাংলা ভাই’ তৈরি করেছিল

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এক বছর পর নির্বাচন হবে। আমরা বিএনপির হাতে দেশ তুলে দিতে পারি না। বিএনপি ক্ষমতায় এলে জনগণের পিঠের চামড়া তুলবে। আওয়ামী লীগের নেতা-কর্মীরাও কেউ রেহাই পাবে না।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে নাটোরের গুরুদাসপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি দেশে ‘বাংলা ভাই’ তৈরি করেছিল। তারা যদি কখনো ক্ষমতায় আসে, তাহলে বাংলাদেশকে আবারও সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করবে। আজকে যে উন্নয়ন, আজকে যে অগ্রগতি, আজকে যে ডিজিটাল বাংলাদেশ, এখান থেকে আবার বিএনপি ২০-৩০ বছর আগের বাংলাদেশে নিয়ে যেতে চায়। আমরা স্লোগান দেই ‘ডিজিটাল বাংলাদেশ, আমার গ্রাম, আমার শহর’। আর বিএনপি স্লোগান দেয় ‘টেক ব্যাক বাংলাদেশ’। মানে হচ্ছে আর নয় ডিজিটাল বাংলাদেশ।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণের পথে অনেক দূর এগিয়েছে। এই অগ্রযাত্রাকে ব্যাহত করতে দিনরাত ষড়যন্ত্র করছে বিএনপি। 

তথ্যমন্ত্রী বলেন, মানুষ বিএনপির ইতিহাস ভুলে গেছে। মানুষ বিএনপির দুঃশাসন আর অত্যাচারের দিনলিপি ভুলে গেছে। অথচ শেখ হাসিনার সরকার সেই দুঃশাসনের প্রতিশোধ নেয়নি। সরকার এক কোটি মানুষকে ফ্যামিলি কার্ড, ৫০ লাখ মানুষকে কম মূল্যে চাল দিচ্ছে। সরকার বিদ্যুৎ, সার নিশ্চিত করেছে কৃষকের স্বার্থে। মানুষকে বিএনপির দুঃশাসনের কথা মনে করিয়ে দিতে হবে। জানাতে হবে সরকারের সাফল্য।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ করে হাছান মাহমুদ বলেন, উনি বলেছেন ডিসেম্বরে আওয়ামী লীগ সরকারের পতন হলে তাদের পলাতক নেতা তারেকের নামে জাতীয় সরকার হবে। তার মানে হাওয়া ভবনের চোরের নেতৃত্বে বিএনপি সরকার গঠন করতে চায়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

সম্মেলনে আগামী তিন বছরের জন্য অ্যাডভোকেট আনিসুর রহমানকে সভাপতি ও আব্দুল মতিনকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×