ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০

বিএনপির যুগ্ন মহাসচিব আলাল

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান

স্টাফ রিপোর্টার, পঞ্চগড়

প্রকাশিত: ১৯:৫৪, ১০ নভেম্বর ২০২২; আপডেট: ২০:১১, ১০ নভেম্বর ২০২২

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান

বিএনপির যুগ্ন মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল 

বিএনপির যুগ্ন মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বর্তমানবাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান। 

তিনি বলেন, পাকিস্তান আমলে জন্ম নেয়া আওয়ামী লীগের নাম ছিলো পাকিস্তান আওয়ামী মুসলীম লীগ । এই দেশে এই আওয়ামী লীগের জন্ম হয় নাই। মুক্তিযুদ্ধের সময় শিলিগুড়িতে বসে তারা দলের নাম করেন বাংলাদেশ আওয়ামী লীগ। শেখ মুজিব ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ বাদ দিয়ে দলের নাম হলো বাকশাল। 

এরপর জিয়াউর রহমান ক্ষমতায় এলে শেখ হাসিনা বাংলাদেশে ফিরে এসে বাংলাদেশ আওয়ামী লীগ নামের জন্য জিয়াউর রহমানের কাছে আবেদন করেন। জিয়াউর রহমান অনুমোদন দেন। কাজেই নিরপেক্ষভাবে বললে বলা যায়, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। পঞ্চগড় জেলা যুব দলের সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি । 

এ সময় তিনি বলেন, শেখ হাসিনার পুত্র ও কন্যা বাংলাদেশকে রিসোর্ট বানিয়েছে। শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয় বাইরে বিয়ে করেছেন। তারা বাংলাদেশে আসেন ফুর্তি করতে। বাংলাদেশ তাদের জন্য রিসোর্ট সম্পূর্ণ সরকারি টাকা খরচ করে নিরাপত্তা নেয়। ফটোসেসন করে আবার দেশের বাইরে চলে যায়। কিন্তু বিএনপির শেকড় হচ্ছে এই দেশের মাটিতে। 

তিনি আরও বলেন, আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল কাদের  বলেছেন বিএনপি নালিশ পার্টি। অবশ্যই আমরা নালিশ পার্টি। আমরা জনগণের কাছে নালিশ করি। স্বদেশপ্রত্যাবর্তনের ইতিহাস আওয়ামী লীগের আছে। শেখ হাসিনা গণভবনে বিরোধীদলকে একবার চায়ের দাওয়াত দেন আবার খালেদা জিয়াকে জেলখানায় পাঠাতে চান।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে সদর উপজেলার সদর ইউনিয়নের হ্যালিপ্যাড এলাকায় একটি হাসকিং মিলে আয়োজিত যুবদলের এই সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় যুব দলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না। 

জেলা যুবদলের আহ্বায়ক ফেরদৌস ওয়াহিদ রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু,কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ সিনিয়র যুগ্ন আহ্বায়ক ও সাবেক মেয়র তৌহিদুল ইসলাম, রংপুর বিভাগীয় যুবদলের টিম লিডার ও সম্মেলনের প্রধান নির্বাচন কমিশনার রুহুল আমীন আকিল প্রমুখ। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা যুবদলের সদস্য সচিব নুরুজ্জামান বাবু।

 এসআর

সম্পর্কিত বিষয়:

×