ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

মীরসরাইয়ে ড্রেজার ডুবির ঘটনায় নিখোঁজ ৮ শ্রমিকের মরদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, মীরসরাই

প্রকাশিত: ১২:২১, ২৭ অক্টোবর ২০২২; আপডেট: ১২:২৩, ২৭ অক্টোবর ২০২২

মীরসরাইয়ে ড্রেজার ডুবির ঘটনায় নিখোঁজ ৮ শ্রমিকের মরদেহ উদ্ধার

কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে সোমবার (২৪ অক্টোবর) রাতে মীরসরাই বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে বালু তোলার ড্রেজার ডুবির ঘটনায় নিখোঁজ দুই সহোদরসহ ৮ শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। সর্বশেষ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল থেকে তারেক, শাহিন মোল্লা, জাহিদসহ আরও ৩ জনের লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। এর আগে মঙ্গলবার একজন ও বুধবার নিখোঁজ চার শ্রমিকসহ মোট ৫জনের মরদেহ উদ্ধার করেন তারা।

মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান জানান, ড্রেজারডুবির ঘটনার নিখোঁজ ৮ শ্রমিকের মরদেহ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসকর্মীরা। ডুবে যাওয়া ড্রেজারের ভেতর থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত আট মরদেহ হচ্ছে- দুই সহোদর শাহীন মোল্লা (৩৮) ও ড্রেজার চালক ইমাম মোল্লা (২৫), মাহমুদ মোল্লা (২৬), আল আমিন হাওলাদার (২৫), বশর হাওয়ালাদার (৩৫), জাহিদুল ফকির (২২), আলম সরকার (৩৮) ও তারেক মোল্লা (২০)।

প্রসঙ্গত, গত সোমবার (২৪ অক্টোবর) দিবাগত রাত ১০টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্র্রভাবে সাগর উত্তাল হয়ে পড়ে। ওই সময় সাগরের কিনারে থাকা একটি বালুর ড্রেজারটি ডুবে যায়। এ সময় ড্রেজারের ভেতরে নয়জন শ্রমিক ছিলেন। তাদের মধ্যে একজন আগে নিরাপদে আসলেও বাকি আটজন নিখোঁজ হন। পরে তাদের মরদেহ উদ্ধার করা হয়।
 

টিএস

×