ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সীমান্তে বিজিবি ও বিএসএফ’র হাতে আটক ৪ 

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া 

প্রকাশিত: ২০:৩৬, ১৭ অক্টোবর ২০২২

সীমান্তে বিজিবি ও বিএসএফ’র হাতে আটক ৪ 

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি-বিএসএফ’র হাতে আটক। 

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি ও বিএসএফ’র হাতে বাংলাদেশ ও ভারতের ৪ জন নাগরিক আটক হয়েছে। পরে তাদের পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে উভয় দেশের সীমান্ত রক্ষী বিজিবি ও বিএসএফ। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মুন্সিগঞ্জ সীমান্তে বিএসএফ’র হাতে ১ জন বাংলাদেশী নাগরিক ও বিজিবি’র হাতে ৩জন ভারতীয় নাগরিক আটকের ঘটনা ঘটে।

বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, দৌলতপুর উপজেলার মুন্সিগঞ্জ সীমান্তে ১৫৩/৭-এস সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশ সীমানায় মুন্সিগঞ্জ ক্রোফোর্ডনগর গ্রামের মৃত সুজাল মন্ডলের ছেলে ইমদাদুল মন্ডল (৫৫) কে ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার ৪১বিএসএফ কমান্ডেন্ট অধিনস্থ কৃষাণ ক্যাম্পের সাদা পোষাকধারী বিএসএফ ধরে নিয়ে যায়। 

এ ঘটনার পর পরই একই সীমান্তের বাংলাদেশ সীমানায় ট্রাকটরে পাটলোড করার সময় ভারতের দুয়ারী আজিমপুর গ্রামের ঝন্টু (৪০), নাসিরাপাড়া গ্রামের প্রতীক (১৯) ও সীমান্ত মন্ডল (৩৫) নামে ৩জন ভারতীয় নাগরিককে আটক করে বিজিবি। বিজিবি’র হাতে ৩জন ভারতীয় নাগরিক আটক হওয়ার পর ভারত সীমান্তে বিপুল সংখ্যক বিএসএফ মোতায়েন করা হলে সীমান্ত এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

পরে বিকেল ৩টায় মুন্সিগঞ্জ সীমান্তের ১৫৩/৭-এস সীমান্ত পিলার সংলগ্ন নোম্যান্স ল্যান্ডে পতাকা বৈঠকের মাধ্যমে উভয় দেশের নাগরিকদের হস্তান্তর করা হয়। ২.৪০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিজিবি’র পক্ষে নেতৃত্ব ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ মহিষকুন্ডি কোম্পানী কমান্ডার সুবেদার আমজাদ হোসেন এবং বিএসএফ’র পক্ষে নেতৃত্ব ৪১ বিএসএফ কমান্ডেন্ট অধিনস্থ এফ ক্যাম্পের কমান্ডার ইন্সপেক্টর সুভাস শর্মা। পতাকা বৈঠক চলাকালে উভয় সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×