ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ল্যাপটপ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ২১:৪৫, ১ অক্টোবর ২০২২

ল্যাপটপ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার

গ্রেফতার

রাজশাহী মহানগরীতে ল্যাপটপ চুরির সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় ৩ সদস্যকে গ্রেফতার করেছে নগরীর মতিহার থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে রাবি শিক্ষার্থীর চুরি যাওয়া একটি ল্যাপটপটি উদ্ধার হয়।

গ্রেফতারকৃতরা হলো, চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার রহনপুরের ইলিয়াস আহমদের ছেলে এআর শাকিল আহমেদ (২৫), চন্দ্রিমা থানার ছোটবনগ্রাম এলাকার মৃত আলতাব হোসেন মন্ডলের ছেলে মোস্তাফিজুর রহমান নয়ন (২৩) ও সাজ্জাদ হোসেনের ছেলে মমিনুল ইসলাম মমিন (২৬)।

পুলিশ জানায়, গত ৯ সেপ্টেম্বর রাতে মতিহার থানার কাজলা এলাকার একটি মেসের গ্রিল কেটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞানের শিক্ষার্থীর একটি ল্যাপটপ, একটি মোবাইল ফোন এবং সাড়ে ৫ হাজার টাকাসহ একটি মানিব্যাগ চুরি হয়। এ সংক্রান্ত বিষয়ে ওই ছাত্র মতিহার থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে মতিহার থানার ওসি আনেয়ার আলী তুহিনের নেতৃত্বে একদল পুলিশ আসামিদের নাম ঠিকানা শনাক্ত করে গ্রেফতার অভিযানে নামে। 

এদিকে শাকিল নামের একটি ব্যক্তি তার ফেসবুকে একটি ল্যাপটপ বিক্রির পোস্ট দেয়। সেই পোস্টের সূত্রে ধরে মতিহার থানা পুলিশের ওই টিম গত শুক্রবার দুপুরে নগরীর নিউ মার্কেটের দোতালায় কম্পিউটারের দোকান থেকে আসামি এআর শাকিল আহমেদ ও মোস্তাফিজুর রহমান নয়নকে গ্রেফতার করে। এসময় আসামিদের কাছ থেকে রাবি শিক্ষার্থীর চুরি যাওয়া ল্যাপটপটি উদ্ধার হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা জানায়, তারা আসামি মোমিনুল ইসলামের কাছ থেকে ল্যাপটপটি ক্রয় করেছে। আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে মতিহার থানা পুলিশ একই দিন দুপুর সোয়া ২ টায় চন্দ্রিমা থানার ভদ্রা আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোমিনুলকে গ্রেফতার করে। সেই ল্যাপটপটি অপর এক ব্যক্তির কাছ থেকে ক্রয় করেছে বলে মোমিনুল জানায়। 

পুলিশ জানায় গ্রেফতার সকলেই সংঘবদ্ধ সক্রিয় চোর দলের সদস্য। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা জানায়, তারা বিক্রয়.কম-এর মাধ্যমে চুরির মালামাল বিক্রি করে থাকে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

 
 

এমএস

×