ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

শার্শার বেলতায় সাঁকো ভেঙ্গে চরম দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস

প্রকাশিত: ২১:৩৭, ২৮ সেপ্টেম্বর ২০২২

শার্শার বেলতায় সাঁকো ভেঙ্গে চরম দুর্ভোগ

শার্শায় ডিহি ইউনিয়নের বেলতা গ্রামের মৌতার খালের ওপর ভেঙ্গেপড়া বাঁশের সাঁকো

শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের বেলতায় অবস্থিত মৌতার খালের ওপর স্থানীয়দের উদ্যোগে নির্মিত বাঁশের সাঁকোটি ভেঙ্গে পড়েছে। এই সাঁকোটি পার হয়ে প্রায় ১০টি গ্রামের মানুষ যাতায়াত করেন। ফলে চরম দুর্ভোগে পড়েছে ওইসব গ্রামবাসী।
স্থানীয়দের পক্ষে কয়েক চাষী জানান, কষ্ট করে সবজি চাষ করে এই সাঁকোর জন্য সোজা পথে বাজারজাত করতে পারছি না। সাঁকোটি ভেঙ্গে যাওয়াতে কোন যানবাহন আসছে না। এমনকি জমিতে সার প্রয়োগ করতে হলে এখন মাত্র ৬-৭ মিনিটের রাস্তা দুই কিলোমিটার ঘুরে জমিতে আসতে হচ্ছে। ফলে আমাদের চাষের ফসল ও সবজি নিয়ে বিপদে আছি। কলেজছাত্র জাহিদ হাসান মুন্না জানান, সাঁকোটি ভেঙ্গে যাওয়ার পূর্বে বাসা থেকে কলেজে যেতে মাত্র ২৫ মিনিট সময় লাগত এখন প্রায় ৬ কিলোমিটার ঘুরে কলেজে যেতে হয়। ফলে এখন সময় প্রায় ৪০-৫০ মিনিট বেশি লাগে।
বেলতা গ্রামের সমাজসেবক নূর ইসলাম জানান, কয়েক বছর আগে চাঁদা তুলে এলাকাবাসীর উদ্যোগে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ওই বাঁশের সাঁকোটি নির্মাণ করা হয়েছিল। ওই সাঁকো পার হয়েই ইউনিয়নের প-িতপুর, শাড়াতলা, গোকার্ণ, দুর্গাপুর, চন্দ্রপুর, খলিসাখালী, পাকশিয়া, কাশিপুর, বাউন্ডারি, রঘুনাথপুর গ্রামের প্রায় পাঁচ হাজার মানুষ যাতায়াত করে আসছিলেন। কয়েক মাস পূর্বে সাঁকোটি ভেঙ্গে পড়ায় এলাকাবাসীকে চরম দুর্ভোগে পড়তে হয়েছে। এ ব্যাপারে শার্শা উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসান বলেন, জরুরী ভিত্তিতে এখানে একটি পাকা সেতু নির্মাণের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের অবহিত করেছি। আশা করছি দ্রুত কাজ শুরু হবে।

monarchmart
monarchmart