ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

বঙ্গবন্ধুর সমাধীর আদলে বরিশালে প্রতিকৃতি

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ১৫:১০, ১৬ আগস্ট ২০২২

বঙ্গবন্ধুর সমাধীর আদলে বরিশালে প্রতিকৃতি

বঙ্গবন্ধুর সমাধীর আদলে নির্মিত প্রতিকৃতি

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কোটালীপাড়াস্থ সমাধীর আদলে বরিশাল নগরীতে নকশা চিত্রের মাধ্যমে প্রতিকৃতি তৈরি করা হয়েছে।

যা নিয়ে ইতোমধ্যে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন ব্যতিক্রমধর্মী এ উদ্যোগ গ্রহণ করা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন। জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীর নাজিরেরপুল এলাকায় নির্মিত বঙ্গবন্ধুর সমাধীর আদলে নির্মিত নকশা চিত্রের প্রতিকৃতিটি থাকবে শোকের পুরো মাসজুড়ে। সমাধীর সামনে নির্মান করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য। রয়েছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার ছবি।

বরিশাল ‘ল’ কলেজের সাবেক ভিপি এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনের উদ্যোগে নগরীর নাজিরেরপুল এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীর আদলে নির্মিত প্রতিকৃতি স্ব-চক্ষে দেখতে প্রতিদিন সর্বস্তরের মানুষ ভিড় করছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ ব্যতিক্রর্মী উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ১৫ আগস্ট ভয়াল কাল রাতে স্বজন হারানো বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বঙ্গবন্ধু শুধু একজন ব্যক্তি নয়; বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু হচ্ছে একটি চেতনার নাম। সেদিন ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিলো। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তার চেতনাকে মুছে ফেলতে পারেনি। যতোদিন বাংলাদেশ, বাংলা ভাষাভাষী মানুষ থাকবে, ততোদিন বঙ্গবন্ধু বেঁচে থাকবেন প্রতিটি বাঙালীর হৃদয়ে। মেয়র আরও বলেন, আজকের তরুণ প্রজন্মই হচ্ছে বঙ্গবন্ধুর চেতনার ধারক ও বাহক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তরুন প্রজন্মকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলা হবে।

টিএস