৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

পিলখানা হত্যা মামলার বাংলা রায়ের কপি স্থায়ীভাবে সংরক্ষণ

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৮:২৫ পি. এম.
পিলখানা হত্যা মামলার বাংলা রায়ের কপি স্থায়ীভাবে সংরক্ষণ

স্টাফ রিপোর্টার ॥ স্থায়ীভাবে সংরক্ষণ ও গবেষণাসেবার জন্য বহুল আলোচিত পিলখানা হত্যা মামলায় হাইকোর্ট বিভাগের বিচারপতি মো: আবু জাফর সিদ্দিকীর মাতৃভাষা বাংলায় লেখা ১৬,৫৫২ পৃষ্ঠার ঐতিহাসিক রায়ের অনুলিপি এবার জাতীয় আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরে হস্তান্তর করেছে দেশের সর্বোচ আদালত সুপ্রীম কোর্ট।

গবেষনামুলক ঐতিহাসিক দলিল হিসেবে ভবিষ্যত প্রজন্মের জন্য সংরক্ষণ, ব্যবস্থাপনা এবং সঠিক তাপমাত্রায় পরিচর্যার মাধ্যমে স্থায়ীভাবে সংরক্ষণের লক্ষ্যে জাতীয় আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের লিখিত আবেদনের প্রেক্ষিতে বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে ৩৩টি ভলিউমে রায়ের কপি হস্তান্তর করে সর্বোচ্চ আদালত সুপ্রীম কোর্ট কর্তৃপক্ষ। এখানে তা ঐতিহাসিক গুরুত্বপূর্ণ মামলার নথি হিসাবে সংরক্ষণ, ব্যবস্থাপনা এবং পরিচর্যা ও গবেষণাসেবা প্রদান করে দর্শনার্থীদের জন্য সংরক্ষণ করা হবে।

হাইকোর্টের বৃহত্তর বিশেষ বেঞ্চের বিচারপতি মো: আবু জাফর সিদ্দিকীর মাতৃভাষা বাংলায় লেখা ১৬,৫৫২ পৃষ্ঠার রায়ের ৩৩ খন্ডের ভলিউম দুপুরে সুপ্রীম কোর্টের কার্যালয়ে হস্তান্তর করেন রেজিস্টার জেনারেল মো: আলী আকবর। অনুলিপি গ্রহণ করেন জাতীয় আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আলী আকবর। এ সময় উপস্থিত ছিলেন, সুপ্রীম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান ও হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্টার মো: রুহুল আমিন প্রমুখ। এ সময় জাতীয় আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আলী আকবর ভলিউমগুলো গ্রহণ করে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রীম কোর্ট কর্তৃপক্ষকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৮:২৫ পি. এম.

২৬/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: