১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

কুষ্টিয়ায় ছাত্র হত্যা দায়ে চার আসামির যাবজ্জীবন

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৭:১৩ পি. এম.
কুষ্টিয়ায় ছাত্র হত্যা দায়ে চার আসামির যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় কলেজ ছাত্র হত্যার দায়ে চার আসামির যাবজ্জীবন করাদন্ড ও প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে। আজ রবিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো: মশিয়ার রহমান আসামিদের উপস্থিতিতে এই আদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলো, কুষ্টিয়া শহরের চৌড়হাস আদর্শপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে রাকিবুল ইসলাম রাকিব (২৫), এরশাদ নগর আশ্রায়ন প্রকল্পের বাসিন্দা মাহাতাব উদ্দিনের ছেলে সুজন (২২), পূর্ব মজমপুর এলাকার নান্নু ড্রাইভারের ছেলে শাহরিয়ার নাইম রাব্বি (২৪) এবং চৌড়হাস ফুলতালা এলাকার কোহিনুরের ছেলে পিয়াস (২৫)।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টার দিকে পুর্ব শক্রতার জের ধরে কুষ্টিয়া সরকারী কলেজের দ্বাদশ বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র পলাশকে আসামিরা পিটিআই সড়কে ধরালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম করে। তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় পরদিন পলাশের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত পলাশের মা সদর উপজেলার পুরাতন কুষ্টিয়া গ্রামের গোলাম রব্বানীর স্ত্রী সেলিনা বেগম ছয় আসামির নাম উল্লেখ করে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ৬ জুন আদালতে চার্জশীট দাখিল করা হয়। দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে চার আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় এবং বয়স বিবেচনায় সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ডের পরিবর্তে যাবজ্জীন কারাদন্ড ও প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দেন বিজ্ঞ আদালত। অভিযোগ প্রমানিত না হওয়ায় রনি ও ফয়সাল নামের অপর দুই আসামিকে খালাস দেয়া হয়।

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৭:১৩ পি. এম.

১৬/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: