২১ ফেব্রুয়ারী ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

মালির গ্রামে হামলা সশস্ত্র বিদ্রোহীদের হামলায় নিহত ২১

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০২০, ১২:১৮ পি. এম.
মালির গ্রামে হামলা সশস্ত্র বিদ্রোহীদের হামলায় নিহত ২১

অনলাইন ডেস্ক ॥ মালির মধ্যাঞ্চলের একটি গ্রামে হামলা চালিয়েছে সশস্ত্র বিদ্রোহীরা। এতে গ্রামটির ২১ বাসিন্দা নিহত কিংবা নিখোঁজ রয়েছে। সরকারি কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার সকালে হামলাকারীরা ওগোসাগু গ্রামের বাড়িঘর পুড়িয়ে দেওয়ার পাশাপাশি গবাদিপশুও লুটপাট করে। তবে কারা এই হামলা চালিয়েছে সেবিষয়ে কিছু জানানো হয়নি।

গত বছরের মার্চে প্রতিদ্বন্দ্বী গ্রুপের হামলায় ওগোসাগু গ্রামের দেড়শো বাসিন্দা নিহত হয়। মালির সরকারি কর্তৃপক্ষের দাবি ওই হামলা চালায় ডগন গোষ্ঠী। তবে গোষ্ঠীটি এই অভিযোগ অস্বীকার করে।

মালির মধ্যাঞ্চলের মোপটি অঞ্চলের ওগোসাগু গ্রামটির বাসিন্দারা প্রধানত পশুপালক ফুলানি সম্প্রদায়ের। ফুলানি অ্যাসোসিয়েশনের কর্মকর্তা হামাদুয়ো ডিকো জানান, শুক্রবার হামলাকারীরা এসে যা কিছু নড়তে দেখেছে তাকেই গুলি করেছে।

ওগোসাগুর পাশের শহর বাঙ্কাসাসের মেয়র মৌলায়ে গুইন্দো জানান, ওই গ্রামটির পাশে থাকা সরকারি ঘাঁটি থেকে সেনা সদস্যরা চলে যাওয়ার ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে শুক্রবারের হামলার ঘটনা ঘটেছে। তবে এই বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়ে সেনা মুখপাত্র বলেছেন, হামলার পর সেখানে সেনা মোতায়েন করা হয়েছে।

মালিতে নিযুক্ত শান্তিরক্ষা মিশন জানিয়েছে, হামলার পর গ্রামটিতে জরুরি সহায়তা পাঠানো হয়েছে। নতুন হামলা ঠেকাতে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছে তারা।

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০২০, ১২:১৮ পি. এম.

১৫/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: