৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

নান্দাইলে সেতু আছে, সংযোগ সড়ক নেই ॥ জনদুর্ভোগ

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৪৪ পি. এম.
নান্দাইলে সেতু আছে, সংযোগ সড়ক নেই ॥ জনদুর্ভোগ

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ ॥ উপজেলার গাঙ্গাইল ইউনিয়নে যোগের হাওড় এলাকায় ফুলেশ্বরী খালের উপর সেতু নির্মাণ হলেও কোন সংযোগ সড়ক নেই। এতে নির্মাণের পর সাড়ে তিন বছর পেরোলেও সেতুটি কোন কাজে আসছে না। ফলে সংযোগ সড়কের অভাবে আশপাশের প্রায় পাঁচটি গ্রামের মানুষ দুর্ভোগ পোহাচ্ছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, নান্দাইল-তাড়াইল সড়কের শিমুলতলা বাজার থেকে কান্দিউড়া হয়ে একটি পাকা সড়ক কেন্দুয়া উপজেলায় গিয়ে মিশেছে। সেই সড়কের কান্দিউড়া গ্রাম থেকে যোগের হাওড়ের ভিতর দিয়ে গয়েশপুর গ্রামে আরেকটি কাঁচা সড়ক বেড়িয়েছে। এই কাঁচা সড়কটির মাঝে রয়েছে ফুলেশ্বরী নামে একটি সরকারি খাল। সেই খালের উপর দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০১৫-২০১৬ অর্থ বছরে ২৬ লাখ ৫৪ হাজার টাকা ব্যয়ে ৩৪ ফুট দীর্ঘ একটি আরসিসি সেতু নির্মাণ করে। স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন ২০১৬ সালের ২০ জুলাই সেতুটি উদ্বোধন করেন। কিন্তু নির্মাণের পর সাড়ে তিন বছর পেরোলেও সেতুটিতে কোন সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। ফলে আশপাশের পাঁচটি গ্রামের মানুষ দুর্ভোগ পোহাচ্ছে।

সম্প্রতি সেতুর কাছে গিয়ে দেখা গেছে, পূর্বপাশে উচু নিচু সরু সড়ক থাকলেও পশ্চিম পাশে কোন সড়ক নেই। সেতুর এক পাশ দিয়ে উঠতে পারলেও অপর পাশ দিয়ে নামার ব্যবস্থা নেই। খালটির বেশির ভাগ অংশই দখল হয়ে গেছে। কান্দিউড়া গ্রামের কৃষক জসিম উদ্দিন বলেন, সেতুর দুই পাশে সড়ক না থাকায় আমাদের দূর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষা মৌসুমে নৌকায় করে কোন মতে ফসল বাড়িতে নিতে পারলেও শুকনা মৌসুমে আশপাশের ৫ গ্রামের বাসিন্দাদের ৩ কিলোমিটার পথ ঘুরে বাড়ি যাওয়া ছাড়া কোন উপায় থাকে না। একই গ্রামের আব্দুস সালাম বলেন, খালটি দখল হয়ে যাওয়ায় জমির পানি নিষ্কাষন হতে সমস্যা হয়। তাই বর্ষা মৌসুমে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে হাওড়ের ফসল নষ্ট হয়। সংযোগ সড়ক তৈরির পাশাপাশি খালটি উদ্ধার করে খনন করাও প্রয়োজন।

গাঙ্গাইল ইউপি চেয়ারম্যান সৈয়দ আশরাফুজ্জামান খোকন বলেন, দ্রুতই সংসদ সদস্যের সাথে কথা বলে সেতুর দুই পাশে সংযোগ সড়ক তৈরির জন্য মাটি কাটার ব্যবস্থা করব। নান্দাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল আলীম বলেন, সেতুটিতে সংযোগ সড়ক নির্মাণের জন্য স্থানীয় সংসদ সদস্যের সাথে কথা হয়েছে। তিনি ওই স্থানে সড়কের জন্য একটি প্রকল্প দেওয়ার কথা বলেছেন।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৪৪ পি. এম.

১৩/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: