২৮ ফেব্রুয়ারী ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

প্রধান শিক্ষক পদে ২৬ জনকে গেজেটভুক্ত করার নির্দেশ

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০২০, ১১:২৬ এ. এম.
প্রধান শিক্ষক পদে ২৬ জনকে গেজেটভুক্ত করার নির্দেশ

অনলাইন রিপোর্টার ॥ জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের ২৬ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে গেজেটভুক্ত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে গতকাল মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া।

রায়ের পরে অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, সরকার ২০১৩ খ্রিষ্টাব্দে সারাদেশে সব বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণেরর সিদ্ধান্ত গ্রহণ করে। এ সিদ্ধান্তের আলোকে সারাদেশে ২৬ হাজারের বেশি প্রাইমারি স্কুল সরকারি করা হয়। সরকারিকরণের আগেই নোয়াখালী ও ভোলা জেলার কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ে রিটকারী ২৬ জন প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। কিন্তু গেজেটে রিটকারীদের প্রধান শিক্ষকের পরিবর্তে সহকারী শিক্ষক হিসেবে গেজেটভুক্ত করা হয়। যদিও প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় রিটকরীদের অনেক সহকর্মীকে প্রধান শিক্ষক পদে গেজেটভুক্ত করে। উক্ত গেজেটকে চ্যালেঞ্জ করে রিট করা হয়।

রিটকারীরা হলেন- মো. তাসলিম আলম, তাপশ চন্দ্র দাশ, লিটন চন্দ্র দাশ, প্রবির চন্দ্র দাশ, মোহাম্মদ মোসলেহ উদ্দিন, মোহাম্মদ আব্দুর রব, মোহাম্মদ জাফর উল্ল্যাহ্, মোহাম্মদ আহসান উল্ল্যাহ, মো. কামরুজ্জামান আজিম, আক্তার হোসেনসহ ২৬ জন।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০২০, ১১:২৬ এ. এম.

২৯/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: