২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

১২ ঘণ্টার সম্প্রচারে যাচ্ছে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০২০

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আজ রবিবার থেকে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র ১২ ঘণ্টার সম্প্রচারে যাবে। এছাড়া চট্টগ্রাম ওয়াসার মদুনাঘাটে নির্মিত ‘শেখ রাসেল পানি শোধনাগার’ এর উদ্বোধন হবে আজ। এ দুটি অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অন্যান্য প্রকল্পের সঙ্গে এ দুটি অনুষ্ঠানেরও সম্প্রচার হবে।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ১২ ঘণ্টা সম্প্রচার ॥ ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের যাত্রা শুরু হয়েছিল। ওই সময়ের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা এর উদ্বোধন করেছিলেন। শুরু থেকে এ কেন্দ্রকে একটি পূর্ণাঙ্গ টিভি কেন্দ্রে পরিণত করার ঘোষণা ছিল। যাত্রার শুরুতে এ কেন্দ্রের মূল অনুষ্ঠান ছিল মাত্র এক ঘণ্টার। টেরিস্ট্রিয়ালে বিটিভিতে এ কেন্দ্রের অনুষ্ঠান প্রচার হতো। ৫ মিনিটের বুলেটিনে স্থানীয় সংবাদসহ চট্টগ্রামের স্থানীয় শিল্পীদের গান, টকশো, অভিনয়সহ বিভিন্ন অনুষ্ঠান প্রচারিত হতো। ২০০৮ সালে অনুষ্ঠানের সময় বৃদ্ধি করে দেড়ঘণ্টা করা হয়। এরপর ২০১৬ সালে এ কেন্দ্র একটি পূর্ণাঙ্গ ডিজিটাল কেন্দ্র চার ঘণ্টার স্যাটেলাইট সম্প্রচার শুরু করে। গত বছর ১৪ এপ্রিল থেকে ৯ ঘণ্টার সম্প্রচারে যায় এ কেন্দ্র। উত্তরোত্তর সম্প্রচার সময় বৃদ্ধির প্রক্রিয়ায় আজ থেকে এ কেন্দ্র থেকে বিভিন্ন অনুষ্ঠানমালা প্রচারিত হবে ১২ ঘণ্টা।

শেখ রাসেল পানি শোধনাগার উদ্বোধন আজ ॥ চট্টগ্রাম কাপ্তাই রোডের মদুনাঘাট এলাকায় চট্টগ্রাম ওয়াসা নির্মিত ‘শেখ রাসেল পানি শোধনাগার’র উদ্বোধন হবে আজ। ৯ কোটি লিটার পরিশোধন ক্ষমতাসম্পন্ন এ প্রকল্প ২০১৮ সালের নবেম্বর মাসে পরীক্ষামূলকভাবে শুরু হলেও আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ এর উদ্বোধন করবেন। বিশ^ব্যাংক, বাংলাদেশ সরকার এবং চট্টগ্রাম ওয়াসার যৌথ অর্থায়নে প্রায় ১৮শ’ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পের কাজ শরু হয় ২০১৫ সালে। তিন বছরের মধ্যেই এ প্রকল্প থেকে পানি সরবরাহ শুরু হয়েছে।

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০২০

২৬/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: