২৪ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার এটিএম কার্ড বাতিল হচ্ছে

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ১১:৩১ এ. এম.
স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার এটিএম কার্ড  বাতিল হচ্ছে

অনলাইন ডেস্ক ॥ বাতিল হয়ে যাচ্ছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার (এসবিআই) পুরোনো ডেবিট বা এটিএম কার্ড। আগামী ১ জানুয়ারি থেকে সেগুলো কাজ করবে না। তবে গ্রাহকদের নতুন ইএমভি (ইউরোপে, মাস্টারকার্ড, এবং ভিসা) চিপ এবং পিনসহ কার্ড দেবে ব্যাংক কর্তৃপক্ষ।

ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ম্যাগস্ট্রিপ’ বা চৌম্বকীয় স্ট্রিপ কার্ডের পরিবর্তে বিনামূল্যে নতুন কার্ড পাবেন গ্রাহকরা। চলতি মাসের ৩১ তারিখের মধ্যে ওই কার্ডের জন্য ব্যাংকের নিকটবর্তী শাখায় যোগাযোগ করতে বলা হয়েছে।

নির্ধারিত তারিখের মধ্যে যদি কোনো গ্রাহক তার পুরোনো ডেবিট তথা এটিএম কার্ডটি ব্যাংক থেকে বদলে না নেন তবে ২০২০ সালের ১ জানুয়ারি থেকে আর কাজ করবে না তার কাছে থাকা কার্ডটি।

রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই) গত বছর এসবিআইসহ বিভিন্ন বাণিজ্যিক ব্যাংককে তাদের গ্রাহকদের ‘ম্যাগস্ট্রিপ’ কার্ডের বদলে ইএমভি চিপ এবং পিনভিত্তিক কার্ড দেয়ার নির্দেশ দেয়।

স্টেট ব্যাংক অব ইন্ডিয়া এক টুইটার বার্তায় জানিয়েছে, আরবিআইয়ের নির্দেশে গ্রাহকদের সমস্ত চৌম্বকীয় স্ট্রিপ ডেবিট কার্ডের বদলে ইএমভি চিপ এবং পিনসহ নতুন কার্ড দেয়ার কথা ভাবছে এসবিআই।

এসবিআই জানিয়েছে, যে সমস্ত গ্রাহক এখনও চৌম্বকীয় স্ট্রিপ কার্ড ব্যবহার করছেন তাদের কার্ডের বৈধতার মেয়াদ থাকলেও তা আগামী ৩১ ডিসেম্বরের মধ্যেই অকার্যকর হয়ে যাবে।

এসবিআই গ্রাহকদের যারা এখনও ইএমভি চিপকার্ড পাননি তাদের অবিলম্বে ম্যাগস্ট্রিপ কার্ডের বদলে নতুন কার্ড নিতে এসবিআইয়ের নিকটবর্তী শাখার কাছে যেতে অনুরোধ করা হয়েছে ব্যাংকের ওয়েবসাইটে।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ১১:৩১ এ. এম.

১০/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: