১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বার কাউন্সিলের ভবনের নির্মাণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর

প্রকাশিত : ৮ নভেম্বর ২০১৯, ০৮:৪০ পি. এম.
বার কাউন্সিলের ভবনের নির্মাণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। শুক্রবার বিকেলে রাজধানীর বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ভবন নির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন কালে গণপূর্ত মন্ত্রী এ নির্দেশ দেন।

এ সময় মন্ত্রী দ্রুততর সময়ে কাজ এগিয়ে নিয়ে যাওয়ার মাধ্যমে প্রকল্পটি নির্ধারিত মেয়াদের পূর্বেই সুসম্পন্ন করতে প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।উল্লেখ্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর ‘বাংলাদেশ বার কাউন্সিল ভবনের বর্তমান জায়গায় ১৫তলা ভবন নির্মাণ প্রকল্প’-এর আওতায় বাংলাদেশ বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। জুলাই ২০১৮ থেকে জুন ২০২১ মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে যার মোট ব্যয় ধরা হয়েছে ১১৭ কোটি ৬৬ লক্ষ ৩২ হাজার টাকা।

অত্যাধুনিক এ ভবনে দুটি বেইজমেন্টসহ ৩১টি পার্কিং এবং ১২৬৬৮৮ বর্গফুট আয়তনের এরিয়া অফিস স্থান হিসেবে ব্যবহারের জন্য থাকছে। ভবনটিতে বার কাউন্সিলের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল কক্ষ, সভা কক্ষ, ১ টি ব্যাংক এরিয়া, ৩টি সম্মেলন কক্ষ, ৫টি প্রশিক্ষণ কক্ষ, ১ টি প্রদর্শনী হল, ১ টি ডে কেয়ার, ২ টি ক্যাফেটেরিয়া, রেকর্ড কক্ষ, অফিস কক্ষ ও ১২টি অতিথি কক্ষ থাকছে। এছাড়া এ ভবনে ০১টি অত্যাধুনিক ফায়ার লিফট ও ফায়ার স্টেয়ার এবং অগ্নি প্রতিরোধের আধুনিক ব্যবস্থা থাকছে।

প্রকাশিত : ৮ নভেম্বর ২০১৯, ০৮:৪০ পি. এম.

০৮/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: