২৯ ফেব্রুয়ারী ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬, শনিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৫১ পি. এম.
সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ॥ সিরাজগঞ্জের আদালতে স্ত্রীকে হত্যার দায়ে রশিদুল ইসলাম (৩২) নামে একজনকে মৃত্যু দন্ড দেয়া হয়েছে, একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল -১ এর বিচারক ফজলে খোদা মোঃ নাজির আসামীর অনুপস্থিতিতে এ রায় প্রদান করেন। সাজা প্রাপ্ত রশিদুল জেলার শাহজাদপুর উপজেলার পোতাজিয়া গ্রামের আব্দুল মতিনের ছেলে। সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতের এপিপি আনোয়ার পারভেজ লিমন এতথ্য জানান।

মামলা সূত্রে জানা যায় যে, ২০০৯ সালে পোতাজিয়া গ্রামের আব্দুল মতিনের ছেলে রশিদুল ইসলামের সাথে একই উপজেলার আন্দাকোটা পাড়া গ্রামের আব্দুস ছালামের মেয়ে সালমা খাতুনের সাথে বিয়ে হয় । বিয়ের পর হতেই যৌতুকের জন্য রশিদুল সালমা কে নির্যাতন শুরু করে । এ অবস্থায় সালমা গর্ভবতী হলে তাকে বাবার বাড়ি নিয়ে আসা হয়।

২০১১ সালের ২৩ জানুয়ারী রশিদুল শ্বশুর বাড়িতে এসে রাত ৮ টার দিকে বেড়ানোর কথা বলে স্ত্রী সালমাকে বাইরে নিয়ে যায় । পরে বাড়ির পাশে একটি বাঁশ ঝাড়ের নীচে তাকে মারপিট করে এবং শ্বাসরোধ করে হত্যা করে । পরে অনেক খোঁজাখুজির পর রাত ১২ টার দিকে পরিবারের লোকজন তার লাশ উদ্ধার করে ।

এঘটনায় ছালমার বাবা আব্দুস ছালাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন । মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ শুনানী শেষে আদালত এ রায় প্রদান করেন।

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৫১ পি. এম.

২৯/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: