মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ইয়েমেনে আইএসের বোমা হামলায় নিহত ৩৫

প্রকাশিত : ২৯ জুন ২০১৬

ইয়েমেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় বন্দর শহর মুকাল্লায় ইসলামিক স্টেটের (আইএস) পৃথক তিনটি বোমা হামলায় অন্ততপক্ষে ৩৫ জন নিহত ও ২৪ জন আহত হয়েছেন। সোমবারের এসব বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গীগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। খবর বিবিসির

সোমবার সন্ধ্যায় ইফতারের সময় সেনারা যখন রোজা ভাঙ্গায় ব্যস্ত, তখন হামলাগুলো চালানো হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা। হামলায় একটি আত্মঘাতী বোমা, একটি গাড়িবোমা ও একটি হাতে তৈরি বোমা ব্যবহার করা হয়। এপ্রিলে ইয়েমেনী সরকারী বাহিনী ও সৌদি নেতৃত্বাধীন আরব জোট বাহিনীর সেনারা শহরটি নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার আগ পযন্ত আল কায়েদার স্থানীয় শাখা আল কায়েদা ইন এ্যারাবিয়ান পেনিনসুলার (একিউএপি) দখলে ছিল।

মুকাল্লার পশ্চিম দিকের প্রবেশ পথে একটি তল্লাশি চৌকিত প্রথম বিস্ফোরণটি ঘটানো হয়। এখানে এক আত্মঘাতী তার পোশাকের ভিতরে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। এর পরপরই সামরিক গোয়েন্দা সদর দফতরে একটি গাড়িবোমার বিস্ফোরণ ঘটানো হয়।

যুক্তরাজ্যে টোরি দলের নেতৃত্বে আসার সম্ভাবনা নেই ॥ অসবর্ন

যুক্তরাজ্যে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ব্রেক্সিট নিয়ে গণভোটের ফলাফলের প্রেক্ষিতে পদত্যাগের ঘোষণা দেয়ার পর ক্ষমতাসীন রক্ষণশীল দলের (টোরি) নেতৃত্বে অর্থমন্ত্রী জর্জ অসবর্ণ আসবেন বলে যে ধারণা করা হয়েছিল তিনি তা নাকচ করে দিয়েছেন।

মঙ্গলবার দ্য টাইমস পত্রিকার এক লেখায় অসবর্ণ বলেন, ইইউতে থাকার পক্ষে (রিমেইন) প্রচার চালানোর কারণে তিনি দলের নেতৃত্ব দেয়ার জন্যে আর যোগ্য নন। গণভোটে ইইউ ছাড়ার পক্ষে ৫২ এবং থাকার পক্ষে ৪৮ শতাংশ ভোটার ভোট পড়ে। অসবর্ণ বলেন, আমি গণভোটে ইইউতে থাকার পক্ষে কঠোর প্রচারণা চালিয়েছিলাম। কারণ আমি যা বিশ্বাস করেছি তার জন্যে লড়াই করেছি। এখন ফলাফল আমি পুরোই মেনে নিয়েছি। তাই দলের জন্যে যে ঐক্য দরকার তার জন্যে আমি যোগ্য লোক নই। দলীয় নেতা হিসেবে ক্যামেরনের উত্তরসূরিকে সম্ভবত সেপ্টেম্বরে নিয়োগ দিতে হবে। যাকে প্রধানমন্ত্রীর দায়িত্বও নিতে হবে। -এএফপি

প্রকাশিত : ২৯ জুন ২০১৬

২৯/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: