২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

দেশে রাজনৈতিক স্থিতিশীলতা নষ্টের ষড়যন্ত্র করা হচ্ছে ॥ নাসিম


স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ দেশের রাজনৈতিক স্থিতিশীলতা নষ্টের জন্য ষড়যন্ত্র করা হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশ পরিচালনায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল দেশ অস্থিতিশীল করতে পরিকল্পিতভাবে গুপ্তহত্যা চালাচ্ছে। তিনি আরও বলেন, জঙ্গী তৎপরতায় জড়িত ও একাত্তরের ঘাতকদের লালনকারীরা এখন দিশেহারা হয়ে স্থিতিশীল রাজনীতিকে অস্থিতিশীল করার প্রয়াস চালিয়েছে। কিন্তু জনগণের ভালবাসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের প্রবৃদ্ধি বেড়েছে, শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ খাদ্য উৎপাদন বেড়েছে। বিদ্যুত উৎপাদন নিশ্চিত করে গ্রামে গ্রামে বিদ্যুত পৌঁছে দেয়া হয়েছে। কমিউনিটি ক্লিনিক স্থাপন করে গ্রামের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয়েছে। শনিবার কাজীপুরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ইফতারপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী নাসিম এসব কথা বলেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী পানি উন্নয়ন বিভাগের মেঘাই ও মাইজবাড়ি এলাকায় নদীশাসন কাজ ও আলমপুর-শিমুলদাইড় সড়ক উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শন করেন। বিকেলে কাজীপুর উপজেলা অডিটরিয়ামে উপজেলার সব মসজিদের ইমামের মাঝে প্রায় পাঁচ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করেন। ইফতারপূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন।

রথ দেখা ও কলা বেচা

বিষয়টি রথ দেখা ও কলা বেচার মতোই। বৃহস্পতিবার রাত তিনটা। ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকেট কিনতে এসেছে একটি পরিবার। সঙ্গে নিয়ে এসেছে একটি লুডু খেলার কোর্ট। টিকেটের লাইন শুরু হওয়ার আগে লুডু খেলে সময় পার করছে পরিবারটি। ছবি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

রাজপথ দখলে মারামারি

রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের সামনের সড়ক। স্বভাবতই এটি ব্যস্ত সড়ক। কিন্তু এই সড়কের প্রায় পুরোটা জুড়ে পসরা সাজায় একদল অসাধু লোক। এই জায়গার দখলে অনেক সময় দ্বন্দ্বে জড়ায় তারা। শুক্রবার দুপুরে এমনই দুই দল লোকের প্রকাশ্যে মারামারি। ছবি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।