২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর ছেলে আফগানিস্তানে উদ্ধার


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা জিলানির অপহৃত ছেলেকে আফগানিস্তানে উদ্ধার করা হয়েছে। আফগান ও যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী অভিযান চালিয়ে তাকে উদ্ধার করেছে। পাকিস্তানী কর্মকর্তারা জানিয়েছেন, ডাক্তারি পরীক্ষার পর তাকে পাকিস্তানে পাঠানো হবে। খবর বিবিসির।

তিন বছর আগে মুলতান থেকে অপহৃত হন আলি হায়দার জিলানি। সেখানে তিনি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) পক্ষে নির্বাচনী প্রচার চালাচ্ছিলেন। তালেবান গোষ্ঠী তাকে অপহরণ করেছিল বলে ব্যাপকভাবে বিশ্বাস করা হয়।

পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো এ সংবাদ টুইটারে দিয়ে বলেছেন, অপহৃতকে সফল অভিযানের মাধ্যমে উদ্ধার করা হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আফগানিস্তানের নিরাপত্তা কর্মকর্তাদের কাছ থেকে এ খবর পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। ২০০৮ থেকে ২০১২ সাল পর্যস্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনকারী ইউসুফ রাজা জিলানির ছোট ছেলে আলি হায়দার জিলানি। ২০১৩ সালে আলি হায়দার জিলানি পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের নির্বাচনে একটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

ওই বছরের মে মাসে নির্বাচনের দু’দিন আগে প্রচার চালানোর সময় অস্ত্রধারীরা ফাঁকা গুলি ছুড়ে তাকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পেছনে সন্দেহের তীর ছোটে পাকিস্তানী তালেবান গোষ্ঠীর দিকেই। কারণ পিপিপি ও ধর্মনিরপেক্ষ অন্য দলগুলোকে গোষ্ঠীটি প্রকাশ্যেই হুমকি-ধমকি দিয়ে আসছে।