২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সরকার বিএনপির কাউন্সিল ভুন্ডুলের ষড়যন্ত্র করছে- নোমান


স্টাফ রিপোর্টার ॥ সরকার বিএনপির কাউন্সিল ভুন্ডুলের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। বৃহস্পতিবার দুপুরে সদ্য কারামুক্ত ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে নিয়ে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

নোমান বলেন, বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল সামনে। আর এ কাউন্সিল বাধাগ্রস্থ করতেই দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দিয়েছে সরকার। একইসঙ্গে এ দূরভিসন্ধিমূলক মামলা দিয়ে বিএনপির অন্যান্য নেতাদেরও দমানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু বিএনপি জাতীয় কাউন্সিল করার ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী। মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবে না।

নোমান বলেন, আমাদের জাতীয় কাউন্সিল করার রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকার রয়েছে। এ অধিকার কেউ খর্ব করতে পারবে না। যারা বিএনপির জাতীয় কাউন্সিল বাধাগ্রস্থ করতে চায় জনগণ তাদের জবাব দেবে। তিনি বলেন, কাউন্সিলের জন্য এরই মধ্যে রাজধানীতে তিনটি স্থান চেয়ে আবেদন করা হয়েছে। এর মধ্যে যে কোনো একটি ভেন্যুতে কাউন্সিল করা হবে। আর যারা বিএনপির কাউন্সিল বাধাগ্রস্ত করতে চায় জনগণ তাদের জবাব দেবে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। সরকার গুম-খুন ও অত্যাচার-নির্যাতন করে সারাদেশে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। মানুষের কথা বলার অধিকার নেই। তাই জিয়াউর রহমান যেভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন সে গণতন্ত্র ফিরে পেতে খালেদা জিয়া আপসহীনভাবে লড়াই করছেন। এ লড়াইয়ে জনগণ জয়ী হবেই হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: