২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

রাজধানীতে একজন এ্যাসিড দগ্ধ, দেয়াল চাপায় শিশুর মৃত্যু


স্টাফ রিপোর্টার ॥ বুধবার রাজধানীর উত্তরায় একজন এ্যাসিড দগ্ধ, মগবাজারে দেয়াল চাপায় শিশুর মৃত্যু, রাজারবাগ পুলিশ লাইনে অস্ত্র পরিষ্কারের সময় টিয়ারশেলের আঘাতে এক আনসার সদস্য আহত, মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের অভিযানে প্রায় ১৩ হাজার ইয়াবা ট্যাবলেট ও ১৩শ’ প্যাথেড্রিন ইনজেকশন উদ্ধারসহ ৩ জন গ্রেফতার, র‌্যাবের পৃথক অভিযানে ৫টি কারখানার ৮ জনকে সাড়ে ৯ লাখ টাকা জরিমানা অনাদায়ে জেল-জরিমানা ও গ্রেফতারের ঘটনা ঘটেছে। এছাড়া রাজধানীর কুড়িল চৌরাস্তায় আইনশৃঙ্খলা রক্ষায় এক সমাবেশ সভা অনুষ্ঠিত হয়েছে।

দুপুর সাড়ে বারোটায় উত্তরার বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালের সামনে ট্রাক থেকে মালামাল নামানোর সময় ইদ্রিস আলী (৪৫) নামে এক দিনমজুর এ্যাসিড দগ্ধ হন।

আহতের স্বজনরা জানান, রাজধানীর চানখাঁরপুলে অবস্থিত যক্ষ্মা হাসপাতাল ভেঙ্গে ফেলা হচ্ছে। হাসপাতালটির কিছু মালামাল ট্রাকে করে উত্তরার বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালের সামনে নেয়া হয়। সেই ট্রাক থেকে মালামাল নামানোর সময় এ্যাসিডের একটি কাঁচের বোতল ভেঙ্গে যায়। ভাঙ্গা বোতল থেকে এ্যাসিড পড়ে ইদ্রিস দগ্ধ হন। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডাঃ পার্থ শঙ্কর পাল জানান, ইদ্রিস ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন। তার শরীরের ১২ শতাংশ দগ্ধ হয়েছে। এ্যাসিড পড়ে ইদ্রিসের ঘাড়, গলা, বুক ও পেট ঝলসে গেছে। তার বাড়ি পটুয়াখালী সদর জেলায়। দুপুুর দেড়টার দিকে রাজধানীর মগবাজারের মীরবাগের শেষ মসজিদ এলাকার আবুল হোসেনের বাড়ির পাশে দেয়াল চাপায় সাইম নামে তিন বছরের এক শিশুর মৃত্যু হয়। সে ফরিদপুরের সদরপুর থানার চর আড়িয়াল খাঁ গ্রামের আব্দুল মান্নানের ছেলে ছিল। তার মায়ের নাম শিরিন আক্তার। দুই ভাই ও তিন বোনের মধ্যে সে সবার ছোট ছিল। সাইমের পিতা জানান, তিনি পরিবার নিয়ে আবুল হোসেনের বাড়িতে ভাড়ায় থাকছেন। বাড়িটির পাশের একটি রুমের দেয়াল ভাঙার কাজ চলছিল। ভাঙ্গা দেয়ালটি সাইমের ওপর পড়লে দুর্ঘটনাটি ঘটে। দুপুর বারোটার দিকে রাজারবাগ পুলিশ লাইন্সে অস্ত্রাগারে অস্ত্র পরিষ্কারের সময় টিয়ারশেলের আঘাতে জয়নাল আবেদীন (৩৫) নামে এক আনসার সদস্য আহত হয়েছেন। আহত জয়নাল টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার ধনটিয়া গ্রামের আব্দুল জলিলের ছেলে। তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত বলে কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন। আনসারের সহকারী প্লাটুন কমান্ডার মোঃ রঞ্জু মিয়া জানান, অস্ত্র পরিষ্কারের সময় অসাবধানতাবশত ট্রিগারে চাপ পড়লে একটি টিয়ারশেল বেরিয়ে গেলে দুর্ঘটনাটি ঘটে। বুধবার দুপুরে রাজধানীর বাড্ডা থানা এলাকায় নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক কামরুল ইসলামের অভিযানে উত্তরার ১৩ নম্বর সেক্টরের ২ নম্বর সড়কের ৫০ নম্বর বাড়ি থেকে ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধার হয়। গ্রেফতার করা হয় নার্গিস আক্তার আকন্দ, ফজলুল করিম ও শারমীন নামের তিনজনকে। এদের তথ্যমতে, বাড্ডা এলাকায় আরেকটি অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ১৩শ’ প্যাথেড্রিন ইনজেকশন। এদিকে দুপুর একটায় র‌্যাব-২-এর উপপরিচালক ড. মোঃ দিদারুল আলম ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান মুন্সীর নেতৃত্বে স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডাঃ আবুল কালাম ও ডাঃ মোঃ আবদুর রবের উপস্থিতিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন রাজধানীর ধানম-ি এলাকায় অভিযান চালান। অভিযানে নিয়মনীতি না মানার অপরাধে নিউ বাংলাদেশ প্যাথলজি এ্যান্ড ব্লাড ব্যাংক, নাজ-ই-নুর হাসপাতাল (প্রাঃ) লিমিটেড ও ধানম-ির সাত মসজিদ রোডের শংকর প্লাজায় বারী-ইলিজারভ অর্থোপেডিক সেন্টারের সর্বমোট ৬ জনকে আটক করা হয়। পরে তাদের সর্বমোট ৬ লাখ টাকা জরিমানা অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদ- দেন বিচারক।

এদিকে র‌্যাব-১০ ঢাকার কেরানীগঞ্জ মডেল থানাধীন ফেভার গ্রামস্থ হাজী মোঃ জুয়েলের কারখানা ও জামালের কারখানাকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান দুই কারখানার দুই কর্মকর্তাকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদ- দেন। বুধবার সন্ধ্যায় রাজধানীর কুড়িল চৌরাস্তায় আইনশৃঙখলা রক্ষায় এক সমাবেশ সভা অনুষ্ঠিত হয়েছে।