মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আমতলীতে সেতু এখন মরন ফাঁদ

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ৩ ফেব্রয়ারি ॥ আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নের তাফালবাড়ীয়া নদীর ওপর সোনাখালী আয়রন ব্রিজের মধ্যভাগ তিন মাস আগে ভেঙ্গে পড়েছে। স্থানীয়রা কাঠের পুল দিয়ে চলাচল করছে। ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষের কাছে ব্রিজটি এখন মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে।

জানা গেছে, ২০০৩ সালে আমতলী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ তাফালবাড়ীয়া নদীর ওপর ৪০ মিটার দৈর্ঘ্য ও ১০ মিটার প্রস্থ সোনাখালী আয়রন ব্রিজ নির্মাণ করে। স্থানীয় লোকদের অভিযোগ কাজটি নিম্নমানের হওয়ায় ১২ বছর যেতে না যেতে গত বছর নবেম্বর মাসে ইটবোঝাই ট্রলির ভারে ব্রিজের মধ্যভাগ ভেঙ্গে নদীতে পড়ে যায়। এ ব্রিজের ওপর দিয়ে সোনাখালী স্কুল এ্যান্ড কলেজ, প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসার শিক্ষক-কর্মচারী এবং শিক্ষার্থীসহ সোনাখালী, উত্তর সোনাখালী, পূর্ব সোনাখালী, পশ্চিম সোনাখালী, আগলি, গেড়াবুনিয়া, বাউরিয়া, জুলেখার বাজার, গাজীপুর বন্দর, কুকুয়া হাজার টাকার বাঁধ ও মহিষকাটা গ্রামের প্রতিদিন ১০/১২ হাজার মানুষ পারাপার করছে। এ ব্রিজ ভেঙ্গে যাওয়ায় মানুষের ও যানবাহন পারাপারে সমস্যা হচ্ছে।

আঠারগাছিয়া ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ জানান, ব্রিজটি ভেঙ্গে পড়ার পরে স্থানীয় জনগণের সহযোগিতায় কাঠের পুল দিয়ে অস্থায়ী ভিত্তিতে জনগণের চলাচলের ব্যবস্থা করেছি। ব্রিজটি জনগুরুত্বপূর্ণ হওয়াতে তাৎক্ষণিক স্থানীয় সরকার বিভাগকে লিখিতভাবে জানিয়েছি। আমতলী উপজেলা প্রকৌশলী নজরুল ইসলাম জানান, ব্রিজটি পাকাকরণের প্রকল্প হাতে নেয়া হয়েছে।

রাজশাহীতে শহীদ মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল চেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে এক শহীদ মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল চেষ্টার অভিযোগ উঠেছে। নগরীর রামচন্দ্রপুর মৌজার বাসার রোড এলাকার আড়াই বিঘা সম্পত্তি প্রভাবশালীরা দখলের চেষ্টা চালাচ্ছে। ইতোমধ্যে ওই জমিতে ইট ও বালু ফেলা হয়েছে। বুধবার নগরীর আরইউজে কার্যালয়ে পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন হাসিনুর রহমান নামের এক ব্যক্তি।

সংবাদ সম্মেলনে হাসিনুর রহমান অভিযোগ করেন, তার পিতা শহীদ মুক্তিযোদ্ধা সইজুদ্দিন শেখের আড়াই বিঘা জমি তারা তিন ভাই ভোগ দখল করে আসছিলেন। হঠাৎ করেই গত জানুয়ারির শেষ সপ্তাহে নাটোরের সিংড়া এলাকার জয়েদ আলী ও স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি জাল দলিলের মাধ্যমে তাদের সম্পত্তি দখলে নেয়ার চেষ্টা করছে। সেখানে তারা ইট বালু ফেলেছেন। এ নিয়ে তারা আদালতে মামলাও করেছেন। জালিয়াতির মাধ্যমে তাদের ভূমিহীন করার চেষ্টা চলছে বলেও অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে শহীদ মুক্তিযোদ্ধার সন্তান হাইউল হক, আল-কাদরিয়া উপস্থিত ছিলেন।

এদিকে মামলা দায়েরের পরও এ নিয়ে প্রশাসনের কোন পদক্ষেপ গ্রহণ না করায় শহীদ মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা শঙ্কায় রয়েছেন।

আড়াইহাজারে পোশাক শ্রমিক ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৩ ফেব্রুয়ারি ॥ আড়াইহাজারে গার্মেন্টসের এক কিশোরী শ্রমিককে গণধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার রাতে মামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে। বুধবার দুপুরে পুলিশ নারীসহ ৫ জনকে আটক করেছে।

ধর্ষিতা ও তার পরিবার সূত্রে জানা গেছে, গত রবিবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার দুপ্তারা এলাকার কাজরী টাওয়ারে এরনিক কালেকশন নামে একটি গার্মেন্টসের কিশোরী শ্রমিক কাজ শেষে তার মায়ের বান্ধবীর ছেলে সোহানের সঙ্গে তাদের বাড়ি পাঁচগাঁও করপাড়া এলাকায় ফিরছিল। সত্যবান্দি নয়াপাড়া এলাকায় পৌঁছলে স্থানীয় কয়েকজন যুবক তাদের দুইজনকে আটক রাখে। পরে একটি টিনশেড ভবনে নিয়ে সোহানকে পিটিয়ে আহত করে ছেড়ে দেয়। পরে ৩-৪ যুবক ওই কিশোরীকে একটি কক্ষে নিয়ে জোরপূর্বক গণধর্ষণ করে। পরে ধর্ষিতাকে ভয়ভীতি দেখিয়ে তাকে ধর্ষণ করা হয়নি বলে তার মুখ থেকে স্বীকারোক্তি মোবাইলে রেকর্ড করে রাখে ধর্ষণকারীরা। পরবর্তীতে ধর্ষিতাকে রাস্তায় এনে ছেড়ে দেয়া হয়। ওই রাত ১১টায় খবর পেয়ে ধর্ষিতার মা উপজেলার কালীবাড়ি এলাকা থেকে তার মেয়েকে উদ্ধার করে নিয়ে যায়।

মঙ্গলবার বিকেলে ধর্ষিতা আড়াইহাজার থানায় এসে অভিযোগ দায়ের করে। পুলিশ বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ ধর্ষণের বিষয়ে জিজ্ঞাবাসাদের জন্য ওই বাড়ি থেকে মামুন, রাজীব প্রধান, মোমেলা বেগম, বিউটি ও হেনা নামে পাঁচজনকে থানায় নিয়ে যায়।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬

০৪/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: