মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শিশুদের শিক্ষার জন্য জকোভিচের দান

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ১১:৪১ এ. এম.
শিশুদের শিক্ষার জন্য জকোভিচের দান

অনলাইন ডেস্ক ॥ নোভাক জকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনের জয়ে পাওয়া পুরস্কারের প্রায় দ্বিগুণ অর্থ দান করেছেন মেলবোর্নে শিশুদের নিয়ে কাজ করা একটি সংগঠনকে। সোমবার তিনি অস্ট্রেলিয়ান ওপেনের ফটোশ্যুট করেই চলে গেছেন মেলবোর্ন সিটি মিশনে। সেখানেই তিনি শিশুদের জন্য নিয়োজিত সংগঠনকে ২০ হাজার মার্কিন ডলার দান করেছেন।

বিশ্ব টেনিসে পুরুষ এককের এক নম্বর তারকা নোভাক জকোভিচ। সেই সাথে তিনি মানুষ হিসেবেও আছেন অন্য উচ্চতায়। পেশাদার খেলোয়াড় হিসেবে যেমন একের পর এক শিরোপা জয় করছেন। তেমনি একজন মানুষ হিসেবেও জয় করে নিয়েছেন সবার মন। টেনিস কোর্টে তিনি যতটাই কঠিন, কোর্টের বাইরে ঠিক ততটাই কোমল মনের মানুষ তিনি। শিশুদের প্রতি রয়েছে তার অন্যরকম মনোভাব।

বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন জয় করে জকোভিচ প্রাইজমানি হিসেবে পেয়েছেন ১৩ হাজার মার্কিন ডলার। সোমবার সেই অর্থের সাথে আরও অর্থ যোগ করে জকোভিচের ফাউন্ডেশন ২০ হাজার মার্কিন ডলার দান করেছেন মেলবোর্নের একটি শিশুদের সংগঠনকে। যে অর্থ ব্যয় করা হবে শিশুদের শিক্ষার কাজে।

শুধু তাই নয়, ২৮ বছর বয়সী সার্বিয়ান এই তারকা সংগঠনের শিশুদের সাথে সময়ও কাটিয়েছেন। খেলা করেছেন তাদের সাথে। এমনকি টেনিসের শিক্ষাও দিয়েছেন সংগঠনের শিশুদের। আর তাকে পেয়েও বেশ আনন্দিতই ছিল সংগঠনের শিশুরা।

এ প্রসঙ্গে জকোভিচ বলেছেন, ‘ছোটবেলায় যে শিক্ষা দেওয়া হয় সেটাই আসল শিক্ষা। শিশুকাল থেকেই সঠিক শিক্ষা পেলে যে কোন ক্ষেত্রেই সফল হওয়া সম্ভব। আর মেলবোর্ন সিটি মিশনের শিশুদের সাহায্য করতে পেরে আমি খুবই খুশি।’

টেনিসে বিশ্বের এক নম্বর খেলোয়াড় হওয়ার পাশপাশি তিনি মানবিক দিকেও বিশ্ব সেরা। সোমবার সেই প্রমাণই দিয়েছেন সার্বিয়ান তারকা জকোভিচ।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ১১:৪১ এ. এম.

০৩/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: