১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইতালীয় ধর্মযাজক হত্যা চেষ্টায় জেএমবি সদস্যের স্বীকারোক্তি


অনলাইন ডেস্ক ॥ জেএমবি’র সদস্য শরিফুল ইসলাম ইতালীয় ধর্মযাজক ডাঃ পিয়েরো পিচম হত্যা চেষ্টায় জড়িত থাকার কথা স্বীকার করে গতরাতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে।

দিনাজপুর ডিবি’র এসআই বজলুর রশিদ জানান, বৃহস্পতিবার রাত ৯টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত দিনাজপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এফএম আহসানুল হকের খাস কামরায় ইসকন মন্দিরে গুলিবর্ষণ ও বোমা হামলার ঘটনায় আসামী জেএমবি সদস্য শরিফুল ইসলাম গত ১৮ নভেম্বর দিনাজপুর শহরের মির্জাপুরে বিআরটিসি বাস ডিপোর অদূরে ইতালীয় ধর্মযাজক ডাঃ পিয়েরো পিচমকে হত্যা চেষ্টার উদ্দেশ্যে গুলিবর্ষণের কথা স্বীকার করে দন্ডবিধি ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে। খবর বাসসের।

জবানবন্দীতে ঘটনার উল্লেখ করে জেএমবি’র শরিফুল জানায়, ইসকন মন্দিরের হামলায় ব্যবহৃত মোটরসাইকেল ও পিস্তল দিয়ে সে সহ ৩ হামলাকারী ইতালীয় নাগরিককে হত্যার উদ্দেশ্যে গুলিবর্ষণ করে।

ইতালীয় ধর্মযাজক ডাঃ পিয়েরো পিচম হত্যা চেষ্টা মামলা ও ইসকন মন্দিরে গুলিবর্ষণ ও বিস্ফোরণ মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি’র এসআই বজলুর রশিদ জানান, জেএমবি সদস্য আসামী শরিফুল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়ার ইচ্ছা প্রকাশ করলে বৃহস্পতিবার রাতে তাকে বিচারকের সামনে হাজির করা হয়। তিনি জানান, আসামী শরিফুল বর্তমানে আদালতে দেয়া ৭ দিনের রিমান্ডে ডিবি পুলিশের হেফাজতে রয়েছে। বিদেশি নাগরিক হত্যা চেষ্টার ঘটনায় অংশগ্রহণকারী অপর ২ জনের নাম ও পরিচয় পাওয়া গেছে। তবে মামলার স্বার্থে এ মুহূর্তে তাদের নাম প্রকাশ করা সম্ভব নয়। ওই ২ হামলাকারীকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: